খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

স্বাস্থ্য সেবায় সহায়তা ও করোনা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নারী উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ:

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে স্বাস্থ্য সেবায় সহায়তা ও কোভিড-১৯ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নারী উদ্যোক্তাদের নিয়ে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৮মার্চ ২০২২) সকালে জেলা সদরের শান্তিনগরস্থ বানৌক গেস্ট হাউজ কনফারেন্স রুমে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ির সিভিল সার্জন ডাঃ নুপুর কান্তি দাশ।

ইউনাইটেড পারপাস, এমপাওয়ার ও তৃণমূল উন্নয়ন সংস্থার আয়োজনে ‘BMZ-GIZ’র অর্থায়নে “Mobilizing Rural Women Entrepreneurs for COVID-19 Responses and Recovery in Bangladesh”প্রকল্পের আওতায় ইউনাইটেড পারপাস, এমপাওয়ার ও তৃণমূল উন্নয়ন সংস্থার উদ্যোগে স্বাস্থ্য সেবায় সহায়তা ও কোভিড-১৯ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নারী উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এসময় ক্লিক-হেলথ টেলিকসালটেনসন মোবাইল গ্লকোমিটার, ডিজিটাল বিপি মেশিন, ডিজিটাল থার্মোমিটারসহ করোনার সুরক্ষার সামগ্রী বিতরণ করা হয়। প্রশিক্ষণে দিঘীনালা, মহালছড়ি ও গুইমারা উপজেলার ১৮ জন প্রশিক্ষণার্থী এতে অংশ নেন।

প্রধান অতিথির বক্তব্যে সিভিল সার্জন ডা: নুপুর কান্তি দাশ বলেন- রোগ হওয়ার আগে প্রতিরোধের ব্যবস্থা নিতে হবে। শুধু কোভিড-১৯ এর জন্য নয়, সব রোগের স্বাস্থ্য সচেতনের জন্য স্বাস্থ্যসেবা বিষয়ে গুরুত্বারোপ করতে হবে। তিনি আরো বলেন, সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থাসমূহ স্বাস্থ্যসেবার মান বৃদ্ধি করার জন্য বিভিন্নভাবে ইতিবাচক ভূমিকা রাখছে। সরকারের কাজের পাশাপাশি বেসরকারি সংস্থাসমূহের এ ধরণের কার্যক্রম আমাদের  সেবা প্রদানকারী সংশ্লিষ্টদের দক্ষতা বৃদ্ধির জন্য ভূমিকা রাখবে।

তৃণমূল উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক রিপন চাকমার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইউনাইটেড পারপাস, সোশ্যাল ইনক্লিশন, হিউম্যান রাইটস এন্ড গর্ভনেন্স এর সিনিয়র উপদেষ্টা সুভাগ্য মঙ্গল চাকমা, ইউনাইটেড পারপাস এর সফল প্রকল্পের জেলা ব্যবস্থাপক নিখিল চাকমা, এমপাওয়ার সোশ্যাল এন্টারপ্রাইজেস এর ডাইরেক্টর অব ইনোভেশন্স জাকি হায়দার প্রমুখ।