হেফাজত কর্তৃক সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন

 হেফাজত কর্তৃক সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার: সম্প্রতি দেশে বিভিন্ন স্থানে হেফাজতের তান্ডব ও সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

৩১ মার্চ বুধবার খাগড়াছড়ি কেন্দ্রীয় শহীদ মিনারে প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, দেশ যখন স্বাধীনতার সুর্বণজয়ন্তী উদযাপন করছে তখন মৌলবাদী শক্তি দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী কর্মকান্ডে লিপ্ত হয়। তাদের সহিংস হামলার শিকার হয়েছে দেশের অন্তত ২০ জন সাংবাদিক আহত হয়েছে। এছাড়া বি-বাড়িয়া প্রেসক্লাবে আগুন দিয়েছে হেফাজত কর্মীরা।’

এসব ঘটনায় তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়ে মানববন্ধন থেকে সাংবাদিকদের পেশাগত নিরাপত্তা প্রদান এবং সাংবাদিকদের উপর হামলার সাথে জড়িত হেফাজত নেতাকর্মীদের দ্রæত গ্রেফতার ও শাস্তি দাবি করেছে। এছাড়া হেফাজতের আতুঁড়ঘর কওমি ভিত্তিক মাদ্রাসার পৃষ্টপোষকদের খুঁজে বের আইনের আওতায় নিয়ে আসার দাবি জানানো হয়।

খাগড়াছড়ি প্রেস ক্লাব সভাপতি জিতেন বড়ুয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি প্রেস ক্লাবে সাবেক সাধারণ সম্পাদক আবু দাউদ, খাগড়াছড়ি টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এইচএম প্রফুল্ল, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বজিত রায় দাশ ,খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী। মানববন্ধনে জেলা ও উপজলায় কর্মরত সাংবাদিকদের পাশাপাশি বিভিন্ন পেশাজীবী ও সাংস্কৃতিক কর্মীরা সংহতি প্রকাশ করেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post