• July 23, 2024

১৯ এপ্রিল থেকে আর কাউকে খাগড়াছড়িতে ঢুকতে দেয়া হবে না -মানিকছড়ি ইউএনও

স্টাফ রিপোর্টার: টানা ৫দিন খাগড়াছড়ির প্রবেশদ্বার মানিকছড়ির নয়াবাজার চেকপোস্টে গামের্ন্টস কর্মীদের প্রবেশ ঠেকাতে প্রশাসনকে বেগ পেতে হয়েছে। মানবিক কারণে এতদিন প্রবেশে সুযোগ দিলেও এখন ১৯ এপ্রিল থেকে আর কাউকে প্রবেশ করতে দিবে না উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, দেশব্যাপি ‘করোনা’র প্রাদুর্ভাব ঠেকাতে সামাজিক দূরত্ব বজায় রাখার ওপর গুরুত্বারোপ করে জনচলাচলে কঠোরতার বিধিনিষেধ জারি করে সরকার। ফলে জনমানুষ যে যার অবস্থানে গৃহবন্দি রয়েছে। কিন্ত গত ১৩ এপ্রিল থেকে খাগড়াছড়ির প্রবেশদ্বার রামগড় ও মানিকছড়ির চেকপোস্টে খাগড়াছড়িগামী মানুষের ভীড় সামাল দিতে প্রশাসনকে বেগ পেতে হয়েছে। প্রতিদিন বিভিন্ন অজুহাতে স্রোতের ন্যায় নারী-পুরুষরা চেকপোস্টগুলোতে ভীড় জমিয়ে অরাজকতার চেষ্টা করে! পুলিশ ও সেনাবাহিনীর ওপর হামলা করতেও তারা দ্বিধা করেনা। কিন্তু মানবিক কারণে প্রশাসন শেষমেষ উপস্থিত জনস্রোতকে জেলায় প্রবেশে সহযোগিতা দেখিয়ে আসছিল।

কিন্তু প্রশাসনের এই নমণীয়তার সুযোগে দিন দিন চট্টগ্রাম থেকে খাগড়াছড়িগামী মানুষের অপ্রত্যাশিত ভীড় বাড়তে থাকায় জেলাজুড়ে‘করোনা’ আতংকে ভুগছে সকলে। ফলে মানিকছড়ি উপজেলা প্রশাসন ও পুলিশ বিষয়টি নিয়ে আরও কঠোরতার সিদ্ধান্ত নিচ্ছে। আগামীকাল ১৯ এপ্রিল থেকে কোন ক্রমেই যুক্তিযুক্ত কারণ ব্যতিত কাউকেই আর জেলায় ঢুকতে দেওয়া হবে না মর্মে বিষয়টি নিশ্চিত করেছেন (মানিকছড়ি সার্কেল) সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম এ প্রসঙ্গে বলেন, জেলা ‘করোনা’ প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত এবং স্থানীয়দের জোরদাবীর প্রেক্ষিতে ১৯ এপ্রিল থেকে সমতল জেলার কাউকে আর খাগড়াছড়ি জেলায় প্রবেশ করতে দেওয়া হবে না। সবাই স্ব-স্ব জায়গায় অবস্থান এবং সামাজিক দূরত্ব বজায় রেখে দেশের সংকটকালে সকলের সহযোগিতা প্রয়োজন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post