• June 16, 2024

৭৫০ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান

 ৭৫০ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান

খাগড়াছড়ি প্রতিনিধি: পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে খাগড়াছড়ি জেলার ৭৫০ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে ২০২১-২০২২ অর্থবছরের শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল ‘উন্নত-সমৃদ্ধ পার্বত্য চট্টগ্রাম’।

৮ নভেম্বর বুধবার দুপুরে খাগড়াছড়ি টাউন হলের অডিটোরিয়ামে এ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ও প্রাক্তন রাষ্ট্রদূত সুপ্রদীপ চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি।

এ দিন খাগড়াছড়ি জেলার ৯ উপজেলা থেকে বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিজনকে ১০ হাজার টাকা করে ৪০০ জন ও কলেজ পর্যায়ের প্রতিজনকে ৭ হাজার টাকা করে ৩৫০ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে এ বৃত্তি প্রদান করা হয়। মোট ৭৫০ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে এসব শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। এরমধ্যে খাগড়াছড়ি সদর উপজেলা ২৯৩ জন, দীঘিনালা ১১১ জন, লক্ষ্মীছড়ির ২৭ জন, মহালছড়ি ৫৫ জন, মাটিরাঙ্গা ৯৬ জন, গুইমারা ৪২ জন, পানছড়ি ৬৬ জন, মানিকছড়ি ৩১ জন ও রামগড় উপজেলা থেকে ২৯ জনসহ সর্বমোট ৭৫০ জন শিক্ষার্থীদের মাঝে ৬৪ লাখ ৫০ হাজার শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

এ উপলক্ষ্যে আলোচনা সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড খাগড়াছড়ির সহকারী প্রকৌশলী পনেল বড়ুয়ার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. হারুন-অর-রশীদ, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, পুলিশ সুপার মুক্তা ধর, পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মো. জসীম উদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম, খাগড়াছড়ি সরকারি কলেজের সাবেক অধ্যাধক প্রফেসর ড. সুধীন কুমার চাকমা, সাবেক অধ্যাপক মধু মঙ্গল চাকমা, জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া প্রমুখ।

এসময় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড খাগড়াছড়ি ইউনিটের নির্বাহী প্রকৌশলী মো. মজিবুল আলমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post