৮ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির প্রতিষ্ঠা বার্ষিকীর সাংস্কৃতিক অনুষ্ঠান ‘জন্মেছি এই দিনে’

স্টাফ রিপোর্টার: ২নভেম্বর ১৯৮৬ সাল। এই দিনে ৮ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি চট্টগ্রাম সেনানিবাসে ২৪ পদাতিক ডিভিশনের অধীনে প্রতিষ্ঠা লাভ করে। বর্ণাঢ্য আয়োজ

খাগড়াছড়ির শ্রেষ্ট ইউপি চেয়ারম্যান নির্বাচিত শফিকুর রহমান ফারুক
লক্ষ্মীছড়িতে শিশু ও নারী উন্নয়ন বিষয়ে ওরিয়েন্টেশন কর্মশলা অনুষ্ঠিত
লক্ষ্মীছড়িতে লিন প্রকল্পের উদ্যোগে গোল টেবিল বৈঠক

স্টাফ রিপোর্টার: ২নভেম্বর ১৯৮৬ সাল। এই দিনে ৮ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি চট্টগ্রাম সেনানিবাসে ২৪ পদাতিক ডিভিশনের অধীনে প্রতিষ্ঠা লাভ করে। বর্ণাঢ্য আয়োজন আর উৎসব মুখর পরিবেশে নানা কর্মসূচির মধ্য দিয়ে ৮ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করলো লক্ষ্মীছড়ি জোন। দিন ব্যাপি নানা আয়োজনের মধ্যে সন্ধ্যায় উড়ানো হয় ‘ফানুস’ আর সবশেষ পরিবেশনা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল বেশ উপভোগ্য।

সাংস্কৃতিক অনুষ্ঠান ‘জন্মেছি এই দিনে’ ক্যাপ্টেন রায়শাদ রেজা রাতুল’র উপস্থাপনায় সার্জেন্ট আল-আমিন’র নেতৃত্বে নোঙ্গর তুলো তোলো, সময় যে হলো হলো’ দেশাত্ববোধক দলীয় সংগীত‘ দিয়ে অনুষ্ঠানের সূচনা। অতিথি মঞ্চে স্বস্ত্রীক জোন কমান্ডার লে: কর্ণেল মিজানুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল। মঞ্চে সংগীত উপভোগ করেন জোনের পরিবারবর্গের সদস্যরাও। অনুষ্ঠানে উপস্থিত সৈনিক ও অন্যান্য অফিসার। অনুষ্ঠানের দ্বিতীয় পরিবেশনা সৈনিক মামুনের কৌতুক ‘মোবাইল ক্যান্টিন’। আধুনিক গান নিয়ে মঞ্চে আসেন ক্যাপ্টেন রায়শাদ রেজা রাতুল ‘দিন গেলো তোমার পথ চেয়ে’। নায়েক বাবুলের পরিবেশনায় ‘একবার পাইলে জড়াইয়া ধরতাম বন্ধুয়ার গলে’ মুহুর মুহুর করতালিতে উৎসবে মেতে ওঠে পুরো মঞ্চ। ল্যা. কর্পোরাল আরিফ এর সংবাদ পাঠ ছিল দর্শকদের বাড়তি হাসির খোরাক। হাসি না থামতেই গান নিয়ে আসেন সৈনিক রিপন ‘তুমি আইয়ো আমার বাড়িতে, বইতে দিমু পিড়িতে’।

বন্ধু বাড়িতে আসবে, পিড়িতে বসবে। কিন্তু বন্ধু বেইমানী করার গান নিয়ে কেন মঞ্চে আসবে না সার্জেন্ট রঞ্জু। তাঁর পরিবশেনায় ‘আমি যারে বাসি ভালো কাজলের চেয়ে কালো, দিলনা দিলনা মন -এত যে নিষ্ঠুর বন্ধু জানা ছিলনা’ এই গান দর্শকের হৃদয় ছুয়ে যায়।

এছাড়া পয়েন্ট ক্লার্ক, পার্টির মনে কস্ট, ড্যান্স, বিগ ফাইট ছিল বেশ আকর্ষনীয়।
লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: মিজানুর রহমান’র বক্তব্য দিয়ে শেষ হয় ৮ ফিল্ড রেজিমেন্টে আর্টিলারির প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান।