করোনা নিয়ন্ত্রণে সামাজিক দূরুত্ব বজায় ও পরিবহন চলাচলে কঠোর হচ্ছে লক্ষ্মীছড়ি প্রশাসন

স্টাফ রিপোর্টার: দেশ ব্যাপি সাধারণ ছুটি ঘোষণার ৫৫তম দিন অতিবাহিত হচ্ছে আজ। সাপ্তাহিক হাঁট-বাজার বন্ধসহ সামাজিক দূরুত্ব বজায় রাখতে প্রশাসন বরাবরই বিশেষ নির্দেশনা দিয়ে আসছে। এই লক্ষ্যে মাঠ কাজ করছে সেনাবাহিনী ও পুলিশ।

গত ১৮ মে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বিশেষ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশেষ নির্দেশনামূলক বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী। সভায় কর্মকর্তা, জনপ্রতিনিধি ও পুলিশ অফিসার উপস্থিত ছিলেন। সভায় গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়।

বর্তমান করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সাপ্তাহিক হাঁট-বাজার পুরোপুরি বন্ধ, মোটরসাইকলে চলাচল এবং গণপরিবহণ পরবর্তি নিদের্শ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে বলেও সিদ্ধান্ত নেয়া হয়। জরুরী কাজে ওষধের গাড়ি এবং সরকারি কাজে ব্যবহৃত যানবাহন চলাচল করতে পারবে। আজ রাত ১২টার পর এই সিদ্ধান্ত কার্যকর হতে যাচ্ছে।

সভায় আরো জানানো হয় সীমিত আকারে সামাজিক দূরত্ব বজায় রেখে শাক সব্জির কাঁচা বাজার চলমান থাকবে। এদিকে ময়ূরখীল ১০নং এলাকায় গণপরিবহণ নিয়ন্ত্রণে পুলিশ চেক পোস্ট বসানো হয়েছে।

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল বলেন, করোনা খুব বেশি দুরে নেই। জেলার ৫টি উপজেলায় ইতিমধ্যে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। আমাদের উপজেলাও মারাত্মক ঝুঁকির মধ্যে রয়েছে। অপরদিকে ফটিকছড়ি উপজেলা সীমান্ত হওয়ায় এই উপজেলা ঝুঁকির মাত্রা আরো বেশি। তাই সামাজিক দূরুত্ব বজায় রাখার বিকল্প নাই। জরুরী প্রয়োজন ছাড়া যাতায়াত বন্ধ ঘোষণা করা হয়েছে। ময়ূরখীল ১০নং এলাকায় চেকপোস্ট বসানো হয়েছে। অপ্রয়োজনে গাড়ি নিয়ে বের হলেই আইনগত ব্যবস্থা নেয়া হবে। সবাইকে করোনা সতর্কতা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান ইউএনও।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post