করোনা মোকাবিলায় আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত মানিকছড়ি হসপিটাল

মানিকছড়ি প্রতিনিধি: বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া প্রাণঘাতি‘করোনা ভাইরাস’ প্রতিরোধে মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য বিভাগ স্বাস্থ্য কমপ্লেক্সের পাশাপাশি উপজেলা প্রশাসনের সহযোগিতায় ৩৫ সিটের একটি প্রাতিষ্ঠানিক আইসোলেশন প্রস্তুত করেছেন।

উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, করোনা ভাইরাস প্রতিরোধে তৃণমূলে প্রাথমিক চিকিৎসা সেবা নিশ্চিত করতে ৫০শয্যা বিশিষ্ট উপজেলা হাসপাতালে ৪টি বেড এর পাশাপাশি প্রাতিষ্ঠানিক আইসোলেশন হিসেবে উপজেলার রাজবাড়ী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অব্যবহৃত ছাত্রাবাসে ৩৫ বেডের আইসোলেশন ওর্য়াড প্রস্তুত করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন খীসা বিষয়টি নিশ্চিত করে বলেন, বিশ্বের প্রধান সমস্যা করোনা ভাইরাস মোকাবেলায় দেশের তৃণমূলে প্রাথমিক চিকিৎসা সেবা নিশ্চিত করতে উদ্যোগ নিয়েছে সরকার।

এখানকার কারো ‘করোনা’ ভাইরাসের লক্ষণ দেখা দিলে তাদেরকে আলাদা কোয়ারটাইনে এবং প্রাতিষ্ঠানিক আইসোলেশনে প্রাথমিক চিকিৎসার প্রস্তুতি হিসেবে আমরা মোট ৩৯টি বেড প্রস্তুত করেছি। চিকিৎসকদের জন্য সরকারী ও বেসরকারীভাবে কিছু পিপিই পেয়েছি। জনগণের চিকিৎসা সেবা নিশ্চিত করতে চিকিৎসকদের সার্বক্ষনিক প্রস্তুত রাখা হয়েছে।

Read Previous

‘করোনা’ পরিস্থিতিতে বিপাকে পরেছে খাগড়াছড়ির ২৫ পত্রিকা হকার

Read Next

পানছড়িতে ছাত্রলীগের উদ্যোগে ‘করোনা’ সচেতনতায় হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক বিতরণ