খাগড়াছড়িতে অবরোধ প্রতিরোধে আওয়ামীলীগের মিছিল

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে বিএনপি’র ডাকা অবরোধ প্রতিরোধে মিছিল বের করা হয়।অপরদিকে বিএনপি’র নেতা ওয়াদুদ ভূঁইয়া’র বাড়িতে হামলা, ভাংচুর ও পুলিশ মামলা গ্রহণ না করার প্রতিবাদে ২৪ঘন্টা অবরোধের ডাক সকালে দিকে কিছু কিছু জায়গায় পিকেটিং,গাছ কেটে,টায়ার জ্বালিয়ে রাস্তায় বিঘ্নতা তৈরি করে অবরোধ সূচনা করলেও ১১টার পর থেকে জেলা শহরে সুনসানের বিপরীতে যানবাহন চলাচল স্বাভাবিক হতে দেখা যায়। দূর্ভোগে পড়া পর্যটকদের মাঝে স্বস্তির নিঃশ্বাস ফেলতে দেখা যায়। আওয়ামী লীগের নেতারা বলেন, বিএনপি’র ২৪ঘন্টার অবরোধ এ জেলার জনগণ প্রত্যাখান করেছে।

পরে দ্বিতীয় ধাপে “জয় বাংলা জয় বঙ্গবন্ধু” দলীয় স্লোগানকে সামনে রেখে ৭জুন বাঙ্গালির মুক্তির সনদ ঐতিহাসিক ৬দফা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার(৭জুন)সকাল সাড়ে ১১টার দিকে জেলা আওয়ামী লীগ’র কার্যালয় (দলীয় কার্যালয়) থেকে র‌্যালি শুরু হয়।পরে শাপলা চক্তর হয়ে আবার দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। মিছিল ও র‌্যালি শেষে ঐতিহাসিক ৬দফা উপলক্ষে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়।এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

ঐতিহাসিক ৬দফা দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তারা জানান, আজ ৭ই জুন ঐতিহাসিক ছয় দফা দিবস।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত ৬ দফা আন্দোলন ১৯৬৬ সালের ৭ জুন নতুন মাত্রা পায়।বাঙালি জাতির মুক্তির সনদ ছয় দফা দাবির পক্ষে দেশব্যাপী তীব্র গণআন্দোলনের সূচনার দিন। ১৯৬৬ সালের এ দিনে বাংলার স্বাধিকার আন্দোলন স্পষ্টত নতুন পর্যায়ে উন্নীত হয়। এর মধ্য দিয়ে রচিত হয় স্বাধীনতার রূপরেখা। ৬ দফাভিত্তিক আন্দোলন-সংগ্রামের ধারাবাহিকতায় বাঙালির স্বাধিকার আন্দোলন স্বাধীনতা সংগ্রামে রূপ নেয়।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, সহ-সভাপতি মংক্যচিং চৌধু্রী, উপ-দপ্তর সম্পাদক মোঃ নুরুল আজম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সনজীব ত্রিপুরা প্রমুখ। এছাড়াও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে এম ইসমাইল হোসেনসহ ছাত্রলীগ, যুবলীগ, কৃষক লীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

Read Previous

মানিকছড়িতে জনশুমারি ও গৃহগণনা উপলক্ষে প্রশিক্ষণ সম্পন্ন

Read Next

গুইমারাতে বিএনপির শান্তিপূর্ণ অবরোধেও নেতা কর্মীদের উপর হামলা