খাগড়াছড়িতে র‌্যালি ও আলোচনা: আতঙ্ক নয় ডেঙ্গু নিধনে জনসচেতনতা জরুরী

খাগড়াছড়ি প্রতিনিধি: “নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি” প্রতিপাদ্যে দেশব্যাপী (২৫-৩১ জুলাই) মশক নিধন ও পরিস্কার পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে সচেতনতামূলক র‌্যালী অনুষ্ঠিত হয়েছে খাগড়াছড়িতে। মঙ্গলবার সকালে সাড়ে ১০টায় জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও পৌরসভার আয়োজনে র‌্যালীটি শহরের গুরুতপূর্ন সড়ক প্রদক্ষিণ করে পৌর সম্মেলন কক্ষে এসে আলোচনা সভায় মিলিত হয়।

এর আগে বাজারের বিভিন্ন অলি-গলি ও নালা-নর্দমায় জমে থাকা পানিতে স্প্রে করে মশক নিধনে অংশ নেয় নেতৃবৃন্দরা। মেয়র রফিকুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, প্যানেল মেয়র-২ পরিমল দেবনাথ। এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম, এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক হাবিব উল্লাহ মারুফ, খাগড়াছড়ি সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার রওনক আলম, রেড ক্রিসেন্ট সোসাইটির প্রতিনিধি জসিম উদ্দিন মজুমদার, খাগড়াছড়ি জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্ত, প্যানেল মেয়র-১ মো: জাফর আহম্মেদ, সচিব পারভীন আক্তার খোন্দকার প্রমূখ।

এতে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আতঙ্ক নয় ডেঙ্গু নিধনে জনসচেতনতা জরুরী। তাই জনসচেতনা সৃষ্টির মাধ্যমে সকলের নিজস্ব উদ্যোগে বাড়ীর আঙ্গিনা-ব্যবসা প্রতিষ্ঠান পরিস্কার-পরিচ্ছন্ন রাখার আহবান জানান খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম। মশক নিধনের অংশ হিসেবে খাগড়াছড়ি বাজারে বড় দুটি জলাশন পরিস্কার করাসহ জনসচেতনতা মূলক লিফলেট বিতরণ করা সপ্তাহ ব্যাপী মশক নিধনসহ নানা কর্মসূচি হাতে নিয়েছে খাগড়াছড়ি পৌরসভা।

Read Previous

মানিকছড়িতে সনাতন ছাত্রযুব পরিষদ এর উদ্যেগে বই বিতরন

Read Next

অনলাইন প্রেস ইউনিটি কুষ্টিয়া জেলা কমিটি অনুমোদন