খাগড়াছড়িতে ‘য়াকবাকসা ক্লাব’র উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস পালিত

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়িতে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ)’র সহযোগিতায় জেলা সদর কুমারধন রোয়াজা পাড়ার ‘য়াকবাকসা ক্লাব’র উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস পালন করা হয়েছে।
৫জুন শুক্রবার “প্রকৃতিকে বাঁচানোর এখনই সময়” প্রতিপাদ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি অনুসরন করে এলাকার বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, বৃক্ষরোপণ কর্মসূচী ও করোনা ভাইরাস সর্ম্পকিত জনসচেতনতামূলক কর্মসূচী আয়োজন করা হয়।
উক্ত কর্মসূচিতে য়াকবাকসা্ ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি, রাঙ্গামাটি বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র উজ্জ্বল ময় ত্রিপুরার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতির প্রতিনিধি সিনিয়র সহ-সভাপতি বিজয় ত্রিপুরা।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ)’র কেন্দ্রীয় কমিটির সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র খঞ্জন জ্যোতি ত্রিপুরা, য়াকবাকসা ক্লাবের সাধারণ সম্পাদক চিন্তু ত্রিপুরা, ক্লাবের শিক্ষা বিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র প্রীতি ময় ত্রিপুরা, নোয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র রিন্টু ত্রিপুরা, রাঙ্গামাটি মেডিকেল কলেজের ছাত্র (এমবিবিএস) অর্পণ ত্রিপুরা প্রমুখ। এছাড়াও কুমারধন রোয়াজা পাড়ার সমাজকর্মী, পাড়ার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনি ভূষণ ত্রিপুরা।
অনুষ্ঠান পরিচালনা করেন য়াকবাকসা ক্লাবের সদস্য, টিএসএফ’র কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক হৃদয় ত্রিপুরা।

Read Previous

করোনা প্রতিরোধে স্বাস্থ্য সচেতনতা মানতে হবে- মংসুইপ্রু চৌধুরী অপু

Read Next

মানিকছড়িতে লাশ উদ্ধারের ঘটনায় স্ত্রীর মামলা, ঘটনা রহস্যজনক