গুইমারাতে বঙ্গবন্ধু’র জন্মশত বাষির্কী ও জাতীয় শিশু দিবস পালিত

গুইমারা প্রতিনিধি: “তোমার সে কন্ঠস্বর আর সেই তর্জনী যেন বাঙ্গালী জাতি গড়ার মুলমন্ত্র, যে কণ্ঠের আহবানে এক হয়েছিল গোটা দেশের মানুষ তুমিই সেইজন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান”। বাঙ্গালী জাতি গড়ার কারিগর হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী আজ একই সাথে জাতীয় শিশু দিবস। বর্ণাঢ্য আয়োজন ও নানা কর্মসূচির মধ্যদিয়ে সারা দেশের ন্যায় গুইমারা উপজেলায় পালিত হয়েছে দিবসটি। এউপলক্ষে বিস্তর কর্মসূচী গ্রহণ করা হলেও সারা বিশ্বে মহামারী আকারে করোনা ভাইরাস সংক্রমিত হওয়ায় বর্তমান বৈশ্বিক পরিস্থিতির কারণে সরকারী সিদ্ধান্ত মোতাবেক বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী “মুজিব বর্ষের কর্মসূচি পুনর্বিন্যাস ও সংক্ষিপ্ত করা হয়েছে।

জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জেলার গুইমারা উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন নানা কর্মসূচি পালন করেছে। কর্মসূচির মধ্যে, সকাল সাড়ে ৬টায় আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ৭টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, সকাল ৮ টায় বিশেষ দোয়া মাহফিল, বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কেক কাটা হয়।

গুইমারা উপজেলা আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদক সদর ইউপি চেয়ারম্যান মেমং মারমার নেতৃত্বে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের উদ্যোগে এক র‌্যালি বের হয়ে উপজেলা প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। পরে দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারন সম্পাদক মেমং মারমা, যুবলীগ সভাপতি বিপ্লব শীল, হাফছড়ি ইউপি চাইথোয়াই চৌধুরীসহ ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ সহ সহযোগী সংগঠনেরর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন

এছাড়া দিবসটি উপলক্ষে র‌্যালি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা উপকরণ বিতরণ ও আলোচনা সভা, বৃক্ষরোপন কর্মসূচি, কুইজ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগীতার আয়োজন করা হয়।

Read Previous

রামগড়ে মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস পালিত

Read Next

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে মাটিরাঙ্গায় দরিদ্র ভিক্ষুকের মাঝে ছাগল বিতরণ