দীঘিনালায় পার্বত্য শান্তিচুক্তির বর্ষপূর্তি পালিত

মোঃ আল আমিন, দীঘিনালা: দীঘিনালায় নানা আয়োজনের মধ্য পার্বত্য শান্তিচুক্তির ২১ বছর পূর্তি উদযাপন করা হয়েছে। এর মধ্যে সকালে পায়রা উড়ানো, বেলুন উড়ানো, শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।উপজেলার লারমা স্কোয়ার থেকে শোভাযাত্রা শুরু করে উপজেলা পরিষদের শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়।

সেখানে ল্পিকলা একাডেমির হলরুমে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। উপজেলা পরিষদ চেয়ারম্যান নবকমল চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জোন অধিনায়ক লেঃ কর্ণেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা একরামুল আজম, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান গোপাদেবী চাকমা, উপজেলা আওয়ামীলীগ সভাপতি হাজি মো. কাশেম, দীঘিনালা সরকারী কলেজের উপাধ্যক্ষ তরুন কান্তি চাকমা । অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বোয়ালখালি (সদর) ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা কালাধন, দীঘিনালা ইউপি চেয়ারম্যান প্রজ্ঞানজ্যোতি চাকমা এবং বাবুছড়া ইউপি চেয়ারম্যান সন্তোষ জীবন চাকমা।

সভায় বক্তারা বলেন, পার্বত্য শান্তিচুক্তির কারণে পাহাড়ের দীর্ঘদিনের সশস্ত্র সংঘাতের অবসান হয়েছে। শান্তিচুক্তির পর উন্নয়নের কারণে বদলে গেছে পাহাড়ের দৃশ্যপট। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে হলে শান্তি, সম্প্রীতির মাধ্যমে স্থীতিশিল পরিস্থিতি ধরে রাখতে হবে।

Read Previous

মহালছড়িতে শান্তিচুক্তির ২১তম বর্ষপূর্তি উদযাপন

Read Next

পাহাড়ি-বাঙ্গালির মধ্যে সম্প্রীতি নষ্টের সকল ষড়যন্ত্র নস্যাৎ করতে হবে -কংজরী চৌধুরী