• May 19, 2024

বঙ্গবন্ধু স্বাধীনতা কাপ ক্রিকেট টুর্নামেন্টে মানিকছড়ি চ্যাম্পিয়ন

আবদুল মান্নান,মানিকছড়ি: গুইমারা রিজিয়নের সিন্দুকছড়ি জোনের অধীনস্থ উপজেলা রামগড়, গুইমারা ও মানিকছড়ির ক্রীড়ার মানোন্নয়নে সেনাবাহিনী আয়োজন করে বঙ্গবন্ধু স্বাধীনতা কাপ ক্রিকেট টুর্নামেন্ট-২০১৯।

গত ১০ ফেব্রুয়ারী ১৭টি দল নিয়ে শুরু হওয়া এ টুর্নামেন্টের পরিসমাপ্তি ঘটে ৩১ মার্চ পরন্ত বিকালে মানিকছড়ি সরকারি স্কুল মাঠে। ফাইনাল পর্ব ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে.কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব,পিএসসি। এতে প্রধান অতিথি ছিলেন, গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বেগম সাজেদুল ইসলাম, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, পাজেপ সদস্য এম.এ. জব্বার, উপজেলঅ নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, গুইমারা সরকারি ডিগ্রি কলেজ অধ্যক্ষ মো.নাজিম উদ্দীন, সিন্দুকছড়ি জোন উপ-অধিনায়ক মেজর মো. তৌহিদ সালাহ উদ্দীন, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশেপ্রু মারমা,মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা ,নবনির্বাচিত চেয়ারম্যান মো: জয়নাল আবেদীন, গুইমারা ইউপি চেয়ারম্যান যথাক্রমে মেমং মারমা,রেদাক মারমা, সাথোয়াই চৌধুরী, মানিকছড়ি ইউপি চেয়ারম্যান যথাক্রমে মো.শফিকুর রহমান ফারুক,ক্যয়জরী মহাজন,মো.আবুল কালাম আজাদ, অফিসার ইনচার্জ মানিকছড়ি মুহাম্মদ রশীদ,গুইমারা অফিসার ইনচার্জ বিদ্যুৎ বড়ুয়া, মানিকছড়ি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিউল আলম চৌধুরী প্রমূখ।

বিকালে ১টায় শুরু হওয়া ফাইনাল খেলায় মানিকছড়ি ১নং ইউনিয়ন পরিষদ একাদশ টসে জিতে ফিল্ডিং এ সিন্ধান্ত নিয়ে খেলা শুরু করলে সিন্দুকছড়ি সন্মাননা ও চেতনা একাদশ ২৫ ওভারের খেলায় ৮উইকেট হারিয়ে সংগ্রহ করে ২১২ রান। জবাবে মানিকছড়ি ১নং ইউনিয়ন পরিষদ একাদশ অনায়াসে ৪ উইকেটে ৯ বল হাতে রেখে বিজয় নিশ্চিত করেন।

এর পর সিন্দুকছড়ি জোন কমান্ডার লে.কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব,পিএসসি’র স্বাগত বক্তব্যে তিনি বলেন, ‘স্বাধীনতার চেতনা,সিন্দুকছড়ির প্রেরণ’ এ প্রতিপাদ্যে এবং গুইমারা রিজিয়ন কমান্ডারের নির্দেশনায় জোনের অধিনস্থ ৩ উপজেলার ১৭টি দল নিয়ে গত ১০ ফেব্রুয়ারী থেকে গুইমা,বড়পিলাক ও মানিকছড়ির মাঠে এ অঞ্চলের ক্রীড়াপ্রেমি শিশু-কিশোর ও সূধীজনদের নিয়ে এ আয়োজন। এ টুর্নামেন্টের সব সফলতা উৎসর্গ করা হলো মহান স্বাধীনতা যুদ্ধে নিহত,আহত সকল বীর মুক্তিযোদ্ধা,বীর সৈনিক,সর্বোপরী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জননেত্রী শেখ হাসিনাসহ সকল স্বাধীনতা প্রিয় বীর বাঙ্গালী জাতিকে। পরে ফাইনাল পর্ব ব্যতিত টুর্নামেন্টের ম্যান অব দ্যা ম্যাচ বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দিতে মঞ্চে আসেন বিশেষ অতিথিরা। এতে ১৭ জনকে ম্যান অব দ্যা ম্যাচ ক্রেস্ট প্রদান করা হয়।

পরে ফাইনাল খেলায় বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার তুলে দিতে মঞ্চে আসেন প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল এ.কে.এস সাজেদুল ইসলাম, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীসহ অন্যান্য অতিথিরা। অতিথিরা একে একে সকল খেলোয়াড়দের হাতে ব্যক্তিগত ম্যাডেল ও দলীয় ট্রফি তুলে দেন। এ সময় মাঠের চারিপাশে হাজারো ক্রীড়ামুদি দর্শক,খেলোয়াড়রা উপস্থিত ছিলেন । এছাড়া স্কাউট দল ও ব্যান্ড দলের ঢোল ও বাঁশির শব্দে মাঠের পরিবেশ মুখরিত হয়ে উঠে।

সমাপনী বক্তব্যে প্রধান অতিথি বলেন, এ অঞ্চলে খেলাধূলার মানোন্নয়নে সেনাবাহিনী প্রতিনিয়ত তৃণমূলে কাজ করছে। এ মহান স্বাধীনতা মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি সফল টুর্নামেন্ট সফল করায় সিন্দুকছড়ি জোনের সকল সদস্য,জনপ্রতিনিধি, পুলিশ, প্রশাসনিক সকল কর্মকর্তা,খেলোয়াড়,আম্পার সকল কে সেনাবাহিনী পক্ষ থেকে অভিনন্দন। তিনি আরো বলেন, এখানে যে মানের খেলোয়াড় রয়েছে, তাদেরকে নিয়মিত উৎসাহ ও টুর্নামেন্টে আবদ্ধ রাখতে পারলে এরাই দেশকে একদিন বিশ্বদরবারে আরো সন্মানিত করবে। আগামীতে রিজিয়ন স্কুল পর্যায়ে আরো টুর্নামেন্ট আয়োজন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post