শিক্ষিত নয়, সুশিক্ষিত নাগরিক গড়ে তুলতে হবে- কুজেন্দ্র লাল ত্রিপুরা

খাগড়াছড়ি প্রতিনিধি: শুধু শিক্ষিত নয়, ক্ষুধা, দারিদ্রমুক্ত ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রয়োজন সুশিক্ষা। আগামী প্রজন্মকে শুধুমাত্র পাঠ্যপুস্তকে শিক্ষিত নয়, সুশিক্ষিত নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে মন্তব্যে করে উপজাতি শরণার্থী পূনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান ও স্থানীয় সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, একটি সুশিক্ষিত ও স্বাধীনতার পক্ষের শক্তিই পারবে আগামীর অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সহযোগীতায় ৩১ মার্চ রবিবার খাগড়াছড়ি টাউন হলে ২০৩ পদাতিক ব্রিগেড ও খাগড়াছড়ি রিজিয়নের আয়োজনে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মুক্তিযুদ্ধে পার্বত্যাঞ্চলে বিরল অবদান রাখা খাগড়াছড়ির প্রয়াত মং সার্কেল চীফ ও বীর মুক্তিযোদ্ধা মং প্রু সেইন স্মরণে খাগড়াছড়ি ও রাঙ্গামাটির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কৃতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

‘বীর মুক্তিযোদ্ধা মং সার্কেল চীফ মং প্রু সেইন সম্মাননা ও শিক্ষাবৃত্তি প্রবর্তন’ অনুষ্ঠানে এ সময় অন্যান্যদের মধ্যে খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক, খাগড়াছড়ি সেক্টর কমান্ডার কর্ণেল গাজী সাজ্জাদ মাহমুদ, খাগড়াছড়ি শাখা ডিজিএফআই কমান্ডার কর্ণেল নাজিম উদ্দিন, মং সার্কেল চীফ সাচিং প্রু চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মো: শহীদুল হক, পুলিশ সুপার আহমার উজ্জামান, মুক্তিযোদ্ধা দোস্ত মোহাম্মদ চৌধুরী, খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলমসহ জেলা পরিষদ সদস্য, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

পরে খাগড়াছড়ি ও রাঙ্গামাটির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি ও জেএসসি’র ৪০জন কৃতি শিক্ষার্থীর হাতে ক্রেষ্ট, নগদ অর্থ ও সনদপত্র তুলে দেন অতিথিরা।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post