বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি গঠন: নেতৃত্বে লায়ন ও জয়

Homeস্লাইড নিউজশিরোনাম

বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি গঠন: নেতৃত্বে লায়ন ও জয়

খাগড়াছড়ি প্রতিনিধি: বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের আরেকটি সহযোগি সংগঠন হিসেবে আত্মপ্রকাশ হয়েছে বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদ। শুক্রবার (৩০সেপ্টেম

মহালছড়িতে এআরএডি-সিএইচটি প্রকল্পের কর্মশালা
সিন্দুকছড়ি জোনে আইন শৃংখলা মতবিনিময় সভা
পঞ্চদশ সংশোধনী আইন বাতিল করে পার্বত্য চট্টগ্রামকে স্বায়িত্তশাসিত অঞ্চল ঘোষণার করতে হবে- অংগ্য মারমা

খাগড়াছড়ি প্রতিনিধি: বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের আরেকটি সহযোগি সংগঠন হিসেবে আত্মপ্রকাশ হয়েছে বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদ। শুক্রবার (৩০সেপ্টেম্বর) সকালে খাগড়াছড়ি জেলা শহরে মিলনপুরস্থ সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ের মিলনায়তনে আনুষ্ঠানিক এ কমিটি নাম ঘোষণা করা হয়। কমিটির নাম  ঘোষণা করেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক স্নেহাশীষ ত্রিপুরা মিঠু।

এতে সভাপতি পদে নবলেশ্বর ত্রিপুরা লায়ন, সাধারণ সম্পাদক পদে জয় প্রকাশ ত্রিপুরা, সাংগঠনিক পদে ভিক্টর ত্রিপুরাসহ ৩১জন বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি নাম ঘোষণা করেন। নব-গঠিত কেন্দ্রীয় কমিটিকে শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি ও বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় কমিটির সভাপতি সুশীল জীবন ত্রিপুরা।

অনুষ্ঠানে বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের আহবায়ক কমিটির সদস্য সচিব নবলেশ্বর ত্রিপুরার সঞ্চালনায় আহবায়ক উল্লাস ত্রিপুরার সভাপতিত্বে বাংলাদেশ ত্রিপুরা কল্যান সংসদের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি ও উপদেষ্টা নলেন্দ্র লাল ত্রিপুরা, সংগঠনের উপদেষ্টা ও বাংলা একাডেমী পুরষ্কারপ্রাপ্ত লেখক প্রভাংশু ত্রিপুরা, উপদেষ্টা ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান মনিন্দ্র লাল ত্রিপুরা, উপদেষ্টা ও সাবেক সভাপতি সুরেশ মোহন ত্রিপুরা, বাত্রিকস’র কেন্দ্রীয় কমিটির আজীবন সদস্য অমিয় কান্তি রোয়াজা, বাত্রিকস’র কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি ও ওয়াইডব্লিউসিএ’র সেক্রেটারি প্রতিমা রোয়াজা, বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের উপদেষ্টা ও বাত্রিকস’র কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সুকান্ত ত্রিপুরা বিবিৎসু, বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের উপদেষ্টা ও বাত্রিকস’র কেন্দ্রীয় কমিটির আইন, বিচার ও ভূমি বিরোধ নিষ্পত্তি বিষয়ক সম্পাদক সনজীব ত্রিপুরা বিশেষ অতিথির বক্তব্য রাখেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন আহবায়ক কমিটির সদস্য জন ত্রিপুরা।

এছাড়াও  অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাত্রিকস’র দপ্তর সম্পাদক প্রমোদ বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি সদর আঞ্চলিক শাখার সভাপতি বিপ্লব কান্তি ত্রিপুরা, রামগড় আঞ্চলিক শাখার সভাপতি হরি সাধন বৈষ্ণব, দীঘিনালা আঞ্চলিক শাখার সভাপতি ঘনশ্যাম ত্রিপুরা,  গুইমারা আঞ্চলিক শাখার সভাপতি ত্রিদ্বীপ নারায়ন ত্রিপুরা, মহালছড়ি আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক বিনন্দ ত্রিপুরা, পানছড়ি আঞ্চলিক শাখার শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নজর কান্তি ত্রিপুরা, নব গঠিত বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যান সংসদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি চামেলী ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ’র কেন্দ্রীয় কমিটির সভাপতি নয়ন ত্রিপুরা, শুভাকাঙ্খী বিবেকাময় রোয়াজা. কানাডা প্রবাসী উজ্জ্বল ত্রিপুরা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সুশীল জীবন ত্রিপুরা বলেন, ত্রিপুরা সমাজের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদ। সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্যকে বাস্তবায়ন করতে সকলে নিরলস ভাবে কাজ করতে হবে।

বিশেষ অতিথিরা বলেন, নতুন এ সংগঠন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের প্রাণশক্তি হিসেবে কাজ করবে। ত্রিপুরা জাতির অস্তিত্ব রক্ষার্থে অগ্রণী ভূমিকা পালন করবে। ত্রিপুরা মেয়েরাই জাত রক্ষা করবে, অন্যদিকে ত্রিপুরা ছেলেরাই দেশ রক্ষা করবে। তাহলে সুষ্ঠ ও সুন্দর সমাজ আলোকিত হবে। জাতির যেকোন ন্যায্য অধিকারে কাজ করবে। প্রত্যন্ত এলাকার ত্রিপুরা সমাজের সাথে সমন্বয় ও উন্নয়নের জন্য কাজ করে যাবে। ত্রিপুরা জাতির কোন ক্ষতি ও একতা নষ্ট না হয়, এ সংগঠন তা বজায় রাখবে। ত্রিপুরা জাতির স্বপ্ন পূরণে সর্বদা কাজ করে যাবে-এমনতাই প্রত্যাশা অতিথিদের।

বক্তারা আরো বলেন, ত্রিপুরা যুব সমাজরাই কাজ করলে ত্রিপুরা সমাজ উন্নয়ন হবে। ত্রিপুরা যুব সমাজের দিকে তাকিয়ে আছে পুরো ত্রিপুরা সমাজ। ত্রিপুরা সমাজে জাতীয় চেতনাবোধও থাকতে হবে। কেউ পদবীর জন্য কাজ না করে থাকলে হবে না। পদ বড় নয়, কর্মই বড়- এ উক্তিকে ধারণ করে এগিয়ে যেতে হবে, কাজ করতে হবে। ত্রিপুরা শিক্ষিত যুব সমাজরাই পারবে, ত্রিপুরা সমাজকে পরিবর্তন করতে। ত্রিপুরা শিক্ষিত যুব সমাজের জ্ঞান ও মেধাকে কাজে ত্রিপুরা সমাজ অবশ্যই পরিবর্তন ও উন্নয়ন হবে।