মাটিরাঙ্গা কাঠ ব্যবসায়ী সমবায় সমিতির নির্বাচন ৬জুন, ফরম সংগ্রহ শুরু

মাটিরাঙ্গা প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় ব্যবাসায়ীদের শীর্ষ সংগঠন “মাটিরাঙ্গা কাঠ ব্যবসায়ী সমবায় সমিতি”এর দ্বি-বার্ষিক নির্বাচনী তফসীল ঘোষনা করা হয় গত ১২ মে। তফসীল ঘোষনার পর থেকে এ বারের নির্বাচনে নেতৃত্বে কারা আসছে তা নিয়ে চলছে কাঠ ব্যবসায়ীসহ বিভিন্ন মহলে নানা গুঞ্জন।

নির্বাচনকে কেন্দ্র করে তফসীল ঘোষণার পর ২২ ও ২৩ মে সকাল ১০টা থেকে শুরু হয়ে দুপুর ২ টা পর্যন্ত বিভিন্ন পদের অনুকূলে মনোনয়ন ফরম সংগ্রহ করেন আগ্রহী প্রার্থীরা। মাটিরাঙ্গা উপজেলা সমবায় কার্যালয় সূত্রে জানা গেছে, বিভিন্ন পদের অনুকূলে মোট ১৫টি ফরম সংগ্রহ করেছেন আগ্রহী প্রার্থীরা। এর মধ্যে সভাপতি পদে নির্বাচনী লড়াইয়ে অংশ গ্রহনের জন্য ২২ মে, মনোনয়ন ফরম সংগ্রহ করেন গোমতি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও মাটিরাঙ্গা কাঠ ব্যবসায়ী সমবায় সমিতি লি: এর বর্তমান সহ-সভাপতি মো: মনির হোসেন। ২৩ মে দুপুরে উপজেলা সমবায় কার্যালয়ে গিয়ে সভাপতি পদে আবারো প্রতিদ্বন্ধিতা করার লক্ষে মাটিরাঙ্গা কাঠ ব্যবসায়ী সমবায় সমিতি লি: এর বর্তমান সভাপতি ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: রফিকুল ইসলামের পক্ষে মনোয়ন ফরম সংগ্রহ করেন তাঁর প্রতিনিধি মাটিরাঙ্গা পৌর প্যানেল মেয়র ও সংগঠনের অন্যতম সদস্য মো: আলা উদ্দিন লিটন। সহ-সভাপতি পদে কাঠ ব্যবসায়ী তাইন্দং এর মো: পেয়ার ( পেরু ডিলার) ও আব্দুল ওয়াদুদ। সাধারণ সম্পাদক পদে লড়াইয়ের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন, মো: আঃ মুনাফ, মো: লোকমান হোসেন, মো: ইউনুস মেম্বার ও মো: হারুনুর রশিদ ফরাজী। অপরদিকে কার্যকরী সদস্য পদে লড়াই করবেন তাইন্দং ইউপি সদস্য ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো: শাহীন সরকার,কাঠ ব্যবসায়ী আ: রহিম, মো: খোকন, মো: শাহ জাহান, হাজী মো: আব্দুল মমিন ও আব্দুল কাদের মজুমদার প্রমুখ।

পছন্দের প্রার্থীকে বিজয়ী করতে পর্দার অন্তরালে থেকে অনেকে নির্বাচনী কার্যক্রমে অংশ নেবেন। তাই এ বারের নির্বাচন গতবারের চেয়ে অনেক বেশী প্রতিদ্বন্ধিতা পুর্ণ বা হ্ড্ডাাহা্িড্ড লড়াইয়ের মধ্যদিয়ে অনুষ্ঠিত হবে বলে মনে করছেন ব্যবসায়ী নেতৃবৃন্দ ও নির্বাচনী মাঠের অভিজ্ঞ ব্যক্তিবর্গরা। মাটিরাঙ্গা উপজেলা সমবায় অফিসার মো: সফিউল আলম জানান, তফসীল অনুযায়ী প্রার্থীতা প্রত্যাহার ও প্রতীক বরাদ্ধ শেষে আগামী ৬জুন সকাল ৯ টা থেকে শুরু হয়ে বিকাল ৩ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

Read Previous

লামায় “মাসাফী” পিওর ড্রিংকিং ওয়াটার উদ্বোধন

Read Next

মহালছড়িতে ৪৩ লক্ষ টাকার রাস্তা নির্মাণে নিন্ম মানের সামগ্রী ব্যবহারের অভিযোগ: বালুর পরিবর্তে দেয়া হচ্ছে পাহাড়কাটা মাটি