মানিকছড়িতে পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে ত্রাণ বিতরণ

আবদুল মান্নান: করোনা ভাইরাস প্রতিরোধে সরকারী বিধি-নিষেধে মানুষজন গৃহবন্দি। এ সময়ে নিন্ম মধ্যবিত্ত ও মধ্যবিত্ত কারোরই হাতে কর্ম নেই। ফলে গৃহে বসে খেয়ে না খেয়ে দূর্বিসহ জীবন-যাপন করেছেন গ্রামের খেটে-খাওয়া মানুষ। এমন সংকট মূহূর্ত্বে স্থানীয় প্রশাসনের পাশাপাশি ত্রাণ-সামগ্রী বিতরণে এগিয়ে এসেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় ও পার্বত্য জেলা পরিষদ। মানিকছড়ি উপজেলার ১ হাজারের পরিবারে ২য় বারের মতো ত্রাণ-সামগ্রী বিতরণের অংশ হিসেবে ২৯এপ্রিল সকালে চাল,ডাল,পেঁয়াজ,তৈল,আলুসহ নিত্য প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী বিতরণে অংশগ্রহন করেন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, সদস্য এম.এ. জব্বার ও উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন।

জেলা পরিষদ সূত্রে জানা গেছে, প্রাণঘাতি‘করোনা’প্রতিরোধে দেশব্যাপি চলছে ঘোষিত ও অঘোষিত লকডাউন। ফলে তৃণমূল থেকে শুরু করে সর্বত্রই মানুষজন গৃহেবন্দি! সমাজের হত-দরিদ্র, অতি-দরিদ্র ও মধ্যবিত্তের সকলেই বাসাবাড়িতে খাদ্য সংকটসহ দূর্বিসহ জীবন-যাপন করছে। এ অবস্থায় উপজেলা প্রশাসনের পাশাপাশি তৃণমূলে ত্রাণ-সামগ্রী বিতরণে নেমেছে পার্বত্য জেলা পরিষদ,খাগড়াছড়ি। পাবর্ত্য মন্ত্রণালয়ের অর্থায়নে জেলা পরিষদের সহযোগিতায় মানিকছড়ি উপজেলার ১ হাজার পরিবারে ২য় বারের মতো ত্রাণ-সামগ্রী বিতরণে ২৯ এপ্রিল সকালে উপজেলার ডাইনছড়ি( বাটনাতলী ইউপি), তিনটহরী ও মানিকছড়িতে বিতরণে অংশ নেন জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। এ সময় জেলা পরিষদ সদস্য এম.এ. জব্বার, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, যুবলীগ সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, মো. শহিদুল ইসলাম মোহন, মো. আবুল কালাম আজাদ, ইউপি সদস্য ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতি প্যাকেটে রয়েছে চাল,ডাল,পেঁয়াজ,তৈল,আলুসহ নিত্য প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী। উপজেলার চার ইউনিয়নে জনসংখ্যানুযায়ী ১ নং মানিকছড়িতে ৩৫৫ প্যাকেট, ২ নং বাটনাতলী ইউপিতে ২০৩ প্যাকেট, ৩ নং যোগ্যাছোলা ইউপিতে ১৮৬ প্যাকেট এবং ৪ নং তিনটহরী ইউপিতে ২৫৬ প্যাকেট ত্রাণ-সামগ্রী ৮ এপ্রিল সকালে বিতরণ শুরু করা হয়েছে ইসলাম মোহন, ক্যয়জরী মহাজন ও মো. আবুল কালাম আজাদসহ ইউপি সদস্য ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post