রামগড়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধি: ১৭ এপ্রিল সকাল ১১টায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে রামগড় উপজেলা প্রশাসনের উদ্যোগে  যথাযথ মর্যাদায় দিবসটি উদযাপনের মধ্যেদিয়ে টাউন হলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিনটি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে অনন্য একটি দিন। বক্তাগন বলেন, মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের এই দিনে মেহেরপুরের বৈদ্যনাথতলা গ্রামের আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করে। পরে এই বৈদ্যনাথতলাকেই ঐতিহাসিক মুজিবনগর হিসেবে নামকরণ করা হয়।
উপজেলা সহকারী শিক্ষা অফিসার উম্রাচিং চৌধুরীর সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত এর সভাপতিত্বে বিশেষ অতিথি থেকে বক্তব্যে প্রদান করেন পৌরসভা মেয়র রফিকুল আলম, ওসি সামসুজ্জামান, মাধ্যমিক শিক্ষা অফিসার আবু কাউছার, উপজেলা প্রকৌশলী মো. নাঈমুল ইসলাম,সাবেক মুক্তিযুদ্ধা কমান্ডার বীর মুক্তিযুদ্ধা মফিজুর রহমান। এতে আরো বক্তব্যে রাখের সহকারী তথ্য অফিসার বেলায়েত হোসেন, রাসউবিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্র চয়ন বৈষ্ণব ত্রিপুরা প্রমূখ।
এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের সরকারী- বেরকারী কর্মকর্তা, ছাত্র-ছাত্রী, শিক্ষক, জনপ্রতিনিধি, স্থানীয় সংবাদকর্মীদ্বয়।

Read Previous

লক্ষ্মীছড়ি আনসার-ভিডিপি প্রশিক্ষক সিরাজুল ইসলামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

Read Next

খাগড়াছড়িতে প্রতিবন্ধীদের মাঝে চেয়ার ও কৃত্রিম পা বিতরণ