লক্ষীছড়ি কলেজে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

আলমগীর হোসেন: খাগড়ছড়ি জেলার লক্ষীছড়ি কলেজে চলতি এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে পরীক্ষার ফরম পুরণে অতিরিক্ত টাকা অদায়ের অভিযোগ উঠেছে।

১ম ও ২য় বর্ষে বেতন ৩০০ টাকা হারে প্রতি ছাত্র/ ছাত্রীদের নিকট থেকে আদায় করার হচ্ছে বলে অভিযোগে উল্লেখ করা হয়।

জানা গেছে, চলমান এইচএসসি পরীক্ষার্থী ১৬০ জন ছাত্র/ছাত্রীদের নিকট থেকে জন প্রতি ২হাজার ৭০ টাকা করে নেওয়া হয়েছে। বোর্ড নির্ধারিত ১ হাজার ৭৭০ লক্ষীছড়ি কলেজ অধ্যক্ষ মোঃ আলী মুর্তুজা চৌধুরীর আদেশে জন প্রতি ৩০০/- টাকা হারে বেশি নেওয়া হচ্ছে। ছাত্র/ছাত্রীকে কোন প্রকার রশিদও দেওয়া হচ্ছে না। বোর্ড কর্তৃক ০৬/০৭/২০২২ ইং ধ্যার্য তারিখে মধ্যে ফরম পুরনের কথা থাকলেও অফিসে গিয়ে অনেক অভিভাবকরা অফিস বন্ধ পেতে  ফিরে আসেন।

ছাত্রীর অভিভাবক  আলী আহম্মদ ও মোঃ কামাল হোসেন লিখত অভিযোগে উল্লেখ করেন অধ্যক্ষের আদেশে মাসিক তিনশত টাকা ও ফরম ফিলাপের তিনশত টাকা হারে বেশি নেন।

এমনকি ফরম ফিলাপের সময় ও তারিখে অফিস কার্যক্রম বন্ধ থাকায় বিপাকে পরেছে ছাত্র-ছাত্রীর অভিভাবকরা।

অতিরিক্ত জনপ্রতি ৩০০/-(তিনশত) টাকা বেশি কেন নিচ্ছে জানতে চাইলে লক্ষীছড়ি কলেজ অধ্যক্ষ মোঃ আলী মুর্তুজা চৌধুরী, সাংবাদিককে বলেন চা- খরচ বোর্ড খরচ যাতায়ত ভাড়া কে দিবে। তাই ৩০০/-তিনশত টাকা হারে বেশি নিয়েছি।অনেক গরীব ছাত্র/ছাত্রী বেতন পরিশোধ করতে না পারায় ফরম পুরন করতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ আছে।

লক্ষীছড়ি কলেজ গত-২৯/৭/২০১৯ ইং সরকারী করুন করা হলেও মানা হচ্ছে না কোন নিয়মনীতি, স্থানীয় অভিবাবক অনেকেই জানান কলেজ সরকারী হলেও বেসরকারী নিয়মেই চলছে কর্মকান্ড। কলেজের এ অনিয়ম তদন্ত করার দাবি জানিয়েছে অভিভাবক মহল।

Read Previous

রামগড়ে বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করলেন বিশ্ব প্রদীপ কুমার কারবারী

Read Next

খাগড়াছড়িতে মসজিদ উদ্বোধন করলেন ওয়াদুদ ভূইয়া