লক্ষ্মীছড়িতে নৃ-গোষ্ঠীকে সমাজ সেবা অধিদপ্তরে আর্থিক সহায়তা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা সমাজ সেবা কার্যালয়ের মাধ্যমে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। ১৫ এপ্রিল বুধবার উপজেলা সমাজ সেবা কার্যালয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে এ অনুদান প্রদান করা হয়।

লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবুল চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ১২জন শিক্ষার্থীর মাঝে ৪হাজার টাকা হারে নগদ এই অনুদান বিতরণ করেন। এ সময় উপজেলা সমাজ সেবা অফিসার আব্দুর রাশেদ ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সারওয়ার ইউসুফ জামাল উপস্থিত ছিলেন। লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবুল চৌধুরী এসময় বলেন, এই অর্থ করোনা পরিস্থিতিতে পরিবারের আর্থিক সংকট কিছুটা হলেও লাঘব হবে। সরকারের দেয়া এ অর্থ মা-বাবা ও পরিবারের সবাইকে নিয়ে সঠিকভাবে কাজে লাগানোর আহবান জানান।

উপজেলা সমাজ সেবা অফিসার আব্দুর রাশেদ জানান, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের বরাদ্দে লক্ষ্মীছড়ি উপজেলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পরিবারের মাঝে ৪হাজার টাকা হারে ৩লাখ ৫২হাজার টাকা বিতরণ করা হচ্ছে। পুরো উপজেলায় ১২জন শিক্ষার্থী ছাড়াও লক্ষ্মীছড়ি ইউনিয়নে ২৫জন, বর্মাছড়ি ইউনিয়নে ২১জন ও দুল্যাতলী ইউনিয়নে ২২জনকে এ অনুদান দেয়া হচ্ছে।  ১২জন শিক্ষার্থীর পাশাপাশি একই দিন বর্মাছড়ি ইউনিয়নে ২১জনের মাঝে এ অনুদান বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার লক্ষ্মীছড়ি ও দুল্যাতলী ইউনয়নে বিতরণ করা হবে বলে জানান তিনি।

Read Previous

করোনা প্রতিরোধে রামগড়ে সেনাবাহিনী, পুলিশ ও উপজেলা প্রশাসন কাজ করছে

Read Next

খাগড়াছড়িতে পার্বত্য প্রেসক্লাব’র আত্মপ্রকাশ