সরকারিকরণ হলো লক্ষ্মীছড়ি মডেল উচ্চ বিদ্যালয়

স্টাফ রিপোর্টার: সরকারি করণ করা হলো খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি মডেল উচ্চ বিদ্যালয়। বুধবার(১১ এপ্রিল) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের উপসচিব আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন স্বাক্ষরিত জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে। একই প্রজ্ঞাপনে দেশের আরো ২১টি বেসরকারি উচ্চ বিদ্যালয়কেও সরকারিকরণ করা হয় বলে উল্লেখ করা হয়। রষ্ট্রপতির আদেশক্রমে এই প্রজ্ঞাপন জারি করলো সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

জারি করা এই আদেশে জানা যায়, খাগড়াছড়ি জেলায় মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয় এবং লক্ষ্মীছড়ি মডেল উচ্চ বিদ্যালয় ছাড়াও রাঙ্গামাটি জেলার বিলাইছড়ি উচ্চ বিদ্যালয় ও পোয়া পাড়া মডেল উচ্চ বিদ্যালয়কে সরকারি করণ করা হয়। এছাড়া চট্টগ্রাম জেলায় ২টি, ক´বাজার জেলায় ১টি, ফেনী জেলায় ২টি, চাঁদপুর জেলায় ২টিসহ সর্বমোট দেশের বিভিন্ন জেলা থেকে ২১টি উচ্চ বিদ্যালয়কে সরকারি করণের আদাশে জারি করা হয়।

এ খবর নিশ্চিত করে লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল এ প্রতিনিধিকে বলেন, খবরটি শুনেছি এবং শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইডে প্রজ্ঞাপনটি দেয়া হয়েছে এবং নি:সন্দেহে এটি একটি খুশির এবং ভালো খবর বলে তিনি জানান।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post