সাতকানিয়ায় অভিনভ কায়দায় চুরি, আতঙ্কে এলাকাবাসী

শাহনেওয়াজ নাজিম: চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় অভিনব কায়দায় চুরির ঘটনা ঘটছে। জানা যায়, উপজেলার চরতী ইউনিয়নে বিগত ৩মাস ধরে সম্পূর্ণ ভিন্ন কায়দায় ২০/২৫টি ঘর চুরি হয়েছে। চুরি হওয়ার ঘরের সদস্যদের সাক্ষ্যমতে একেক‌টি ঘর থেকে প্রচুর নগদ অর্থ এবং বহু ভরি স্বর্ণালংকার এবং মালামাল লুটে নেয়।
এলাকাবাসি জানান, গভীর রাতে যখন সবাই ঘুমিয়ে যায় তখন চুরেরা বাড়িতে প্রবেশ করে। চুরি করে চলে যাওয়ার পরেই বাড়ির লোকজন জানতে পারে। এছাড়াও যে ঘরে রাতে কেউ থাকেনা সেই ঘরে চুরি করে। তাজ্জব বিষয় হচ্ছে এমনকি চুরেরা সেই বাড়িতেই খাবার তৈরি করে খায়।

সর্বশেষ গত ৬মার্চ শুক্রবার দিবাগত রাতে অনুমানিক ৩টার সময় চরতী ইউনিয়নের মধ্যম দুরদুরী গ্রামে মৃত এজহার মিয়ার বাড়িতে চোর ঢুকে ২ লক্ষ নগদ টাকা, ১১ভরি স্বর্ণে ৭টি কম্বল, কাপড় সহ কিছু গুরুত্বপূর্ণ কাগজ পত্র ও নিয়ে যায়।

চুরি হওয়া ঘরের মালিক মৃত এজাহার মিয়ার প্রথম ছেলে মহিউদ্দীন এ ব্যাপারে নিশ্চিত করে তিনি জানান; তারা চার ভাই সকলেই সৌদি আরব প্রবাসী। বাড়িতে তাদের বৃদ্ধ মা এবং ১জন গৃহ কর্মী থাকেন কিন্তু বৃদ্ধ মায়ের চোখের চিকিৎসার জন্য চট্টগ্রাম শহরে গেলে শুক্রবার দিবাগত রাতে এই চোরির ঘটনা ঘটে।

এই ব্যাপারে এলাকার প্রতিনিধি (মেম্বার) জাকির হুসেন বলেন, এলাকার সর্বস্তরের জনসাধারণের সহযোগিতায় এই চাঞ্চল্যকর চুরির প্রতিরোধ এবং চোরের উদ্ঘাটনের পরিকল্পনা চলছে।

Read Previous

রাঙ্গুনিয়ায় প্রধান শিক্ষক ফোরাম গঠিত

Read Next

মার্কিন যুক্তরাষ্ট্রের মানবাধিকার রিপোর্ট একপেশে ও অগ্রহণযোগ্য -রাঙ্গুনিয়ায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ