সাব্রুম সীমান্তে ফেনী নদীতে আটকে থাকা সেই নারীর সুরাহা হয় নি ৯দিনেও

স্টাফ রিপোর্টার: দফায় দফায় বিজিবি-বিএসএফের পতাকা বৈঠকেও কোন সুরাহা না হওয়ায় খাগড়াছড়ির রামগড় ও ত্রিপুরার সাব্রুম সীমান্তে ফেনী নদীর বালুর চলে গত ৯দিন ধরে আটকে থাকা মানসিক ভারসাম্যহীন সেই নারী মানবেতর জীবন যাপন করছে। সীমান্তের নো-ম্যান্স ল্যান্ড আটকা পড়া এ নারীর পরিচয় জানতে ইতিমধ্যে বিজিবি-বিএসএফ উভয় দেশের সংবাদ মাধ্যমে সন্ধান চাই বিজ্ঞপ্তি দিয়েছে। এদিকে পতাকা বৈঠকে মানসিক ভারসাম্যহীন নারীটি ভারত থেকে বাংলাদেশে নেমে এসেছে ছবি ও ভিডিওতে এসমন প্রমান থাকলেও তা মানতে নারাজ বিএসএফ। তাই কোন প্রকার সমাধান ছাড়াই শেষ হয় বেশ কটি পতাকা বৈঠক।

স্থানীয়রা ও বিজিবি’র পক্ষ থেকে জানানো হয়, গত ২ এপ্রিল বৃস্পতিবার দুপুরে রামগড়ের এসডিও বাংলো এলাকা দিয়ে সীমান্তের নো-ম্যান্স ল্যান্ড অতিক্রম করে ভারতীয় নারীটি বাংলাদেশে প্রবেশ করছিল। তখন বিজিবি সদস্যরা তাকে প্রবেশে বাঁধা দিয়ে ভারতে চলে যেতে বললে ওই নারী নদীতে নেমে যায়।

অন্যদিকে সীমান্তের ওপারে বিএসএফও তাকে উঠতে না দেয়ায় গত ৯দিন ধরে সীমান্তের নো-ম্যান্স ল্যান্ড ফেনী নদীর বালু চরে আটকা পড়ে মানবেতর জীবন যাপন করছে নারীটি। বর্তমানে বালুর চরে আটকে থাকা মহিলাটির ভারত কোন খোজ খবর না রাখলেও মানবিক দিক থেকে এগিয়ে আছে বাংলাদেশ। নদীর মাঝখানে মহিলাটির খাবার পৌছে দিচ্ছেন স্থানীয় বাংলাদেশীরা।

Read Previous

রামগড়ে আওয়ামীলীগ নেত্রীর উপহার সামগ্রী বিতরণ

Read Next

ইউপিডিএফ’র বৈসাবি শুভেচ্ছা