• September 19, 2024

দীঘিনালা সরকারি কলেজের হিসাব শাখায় আগুনে পুড়েছে গুরুত্বপূর্ণ নথীপত্র

 দীঘিনালা সরকারি কলেজের হিসাব শাখায় আগুনে পুড়েছে গুরুত্বপূর্ণ নথীপত্র

মো: আল আমিন , দীঘিনালা: খাগড়াছড়ির দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজের হিসাব শাখায় আগুন লেগে পুড়ে গেছে কলেজের গুরুত্বপূর্ণ বিভিন্ন নথিপত্র ও কিছু বই। তবে, ফায়ার সার্ভিস দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হওয়া ভবনসহ পুরো কলেজ ক্যাম্পাস বড় ধরনের দূর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে।

ঘটনাটি শনিবার সকাল সাড়ে ৮ টার দিকে। ঘটনার পর পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার মো. মামুনুর রশীদ। প্রত্যাক্ষদর্শী শিক্ষার্থী রিতা চাকমা (২৩) জানান, তিনি হার পাওয়ার প্রকল্পের অধীনে কলেজের গ্রাফিক্স ডিজাইনের শিক্ষার্থী। মুলত তখন কলেজ বন্ধ থাকলেও একটি ভবনের দ্বিতীয় তলায় তাদের ক্লাস চলছিল । হটাৎ ধোঁয়া দেখতে পেয়ে শিক্ষকে জানানো হয়। শিক্ষক সুকেন্দ্র চাকমা তিনি জানান, শিক্ষার্থীদের কাছ থেকে শুনে নিজে দেখেন এবং আগুনের বিষয়টি দ্রুত কলেজের হিসাব সহকারী পরিপূর্ণ চাকমাকে অবগত করেন।

পরিপূর্ণ চাকমা জানান, শনিবার কলেজ বন্ধ ছিলো, ফোনে আগুন লাগার খবর পেয়ে কলেজে পৌছান তিনি। ততক্ষণে হিসাব শাখায় থাকা বেশকিছু নথিপত্র পুড়েছে আগুনে যায়। সর্টসার্কিট থেকে আগুন লাগার ধারনা করছেন বলেও জানান হিসাব সহকারী পরিপূর্ণ চাকমা। দীঘিনালা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা পংকজ বড়ুয়া জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌছার ১০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণ সম্ভব হয়েছে। যার ফলে ভবনসহ বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে কলেজটি। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত বলেও জানান তিনি।

দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ তরুন কান্তি চাকমা জানান, আগুনের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে। দীঘিনালা থানার উপ-পরিদর্শক নূরউদ্দিন বলেন, কলেজের অগ্নিকান্ডের ঘটনাটি মিশ্র প্রতিক্রিয়া দেখতে পেয়েছি। কলেজ প্রশাসন অভিযোগের ভিত্তিতে পুলিশ প্রশাসন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post