• May 22, 2024

অস্ত্রসমর্পনকৃত শান্তিবাহিনীদের জন্য সম্প্রীতির টাওয়ারের ভিত্তিপ্রস্তর স্থাপন

 অস্ত্রসমর্পনকৃত শান্তিবাহিনীদের জন্য সম্প্রীতির টাওয়ারের ভিত্তিপ্রস্তর স্থাপন

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক: ১৯৮৫সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাথে চুক্তি মোতাবেক অস্ত্র সমর্পনকৃত শান্তিবাহিনী সদস্যদের প্রীতিস্বরুপ সম্প্রীতির টাওয়ার এর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

৪জানুয়ারি রোববার সকাল ১১টার দিকে খাগড়াছড়ি শহরের চাউল বাজারের পার্শ্বে টাওয়ারের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এ সময় খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার(জিটুআই) মেজর মোঃ জাহিদ হাসান’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ব্রিগেডিয়ার জেনারেল শরীফ মোহাম্মদ আমান হাসান।

খাগড়াছড়ি রিজিয়নের তত্ত্বাবধানে এবং খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে ৫০লক্ষ টাকা বর্ণিত স্থানে ৫তলা বিশিষ্ট বহুতল ভবন নির্মাণের পরিকল্পনা গ্রহন করা হয়েছে।

এ দিন ভিত্তিপ্রস্তর স্থাপনকালে প্রধান অতিথি’র বক্তব্যে ব্রিগেডিয়ার জেনারেল শরীফ মোহাম্মদ আমান হাসান বলেন,পাহাড়ে শান্তি সম্প্রতি উন্নয়নের ক্ষেত্রে সকলকে ভূমিকা রাখার আহবান জানান এবং বিভিন্ন আঞ্চলিক সশস্ত্র গ্রুপের সদস্য যারা স্বাভাবিক জীবনে ফিরে আসতে চায় তাদের জন্য খাগড়াছড়ি রিজিয়নের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলেও আশ্বাস দেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদেন চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু,পুলিশ সুপার মুক্তা ধর,পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী প্রমুখ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post