খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরামগড়শিরোনামস্লাইড নিউজ

রামগড়ে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গোৎসবের আনুষ্ঠানিকতা

রতন বৈষ্ণব ত্রিপুরা, রামগড়: শারদীয় দুর্গোৎসবের প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজার আনুষ্ঠানিকতা। ২৬ অক্টোবর সোমবার সকালে দশমী বিহিত পূজার মাধ্যমে শুরু হয় আনুষ্ঠানিকতা। এরপর বিকালে রামগড় ফেনী নদীতে দর্পন বিসর্জন ও ঘট বিসর্জনের মধ্য দিয়ে শেষ হয় শারদীয় দুর্গাপূজার মূল আনুষ্ঠানিকতা।

এবারে করোনা সংক্রমণ এড়াতে হয়নি বিজয়ার শোভাযাত্রা। তবে সীমিত আকারে উদযাপন হয়েছে সিঁদুর খেলা। মহালয়ার মধ্যদিয়ে দেবীপক্ষের শুরু হয়েছিল। সনাতন ধর্মালম্বীদের বিশ্বাস, দেবী দুর্গা তার সন্তানদের নিয়ে মর্ত্যে আসার জন্য মহালয়ার দিন যাত্রা শুরু করেন। আজ দেবী দুর্গা পিত্রালয় মর্ত্যলোক ছেড়ে স্বামীর ঘর কৈলাশে ফিরে যাবেন। এবার দেবী এসেছেন দোলায়, যাবেন গজে চড়ে।

এসময় শ্রীশ্রী দক্ষিণেশ্বরী কালীবাড়ী পরিচালনা পরিষদের সভাপতি শ্যামল রুদ্র ও সাধারণ সম্পাদক প্রমোদ বিহারি যথাযথ দুর্গাপুজা সম্পন্ন করতে পারায় স্থানীয় সাংসদ, জেলা পরিষদ চেয়ারম্যান ও সদস্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা প্রশাসন, পৌরসভা মেয়র, রামগড় থানা, বিজিবি- ফায়ার সার্ভিস, আনসার-ভিডিপি- সামাজিক- রাজনৈতিক ব্যক্তিবর্গ, স্থানীয় সাংবাদিকসহ কমিটির সকল সম্পাদক মন্ডলী সদস্য সদস্যাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।