খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

অপহৃত ৩ বাঙ্গালী ব্যবসায়ী উদ্ধারের দাবীতে মাটিরাঙ্গায় মানববন্ধন

মাটিরাঙ্গা প্রতিনিধি: মহালছড়ি উপজেলার মাইসছড়িতে ৩ বাঙ্গালী কাঠ ব্যবসায়ীকে পাহাড়ি স্বসস্ত্র সন্ত্রাসী গ্রুপ কর্তৃক অপহরনের ৪ দিন পরও উদ্ধার না হওয়ায় খাগড়াছড়ি পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদ, মাটিরাঙ্গা ফার্নিচার ও চিরাই কাঠ ব্যবসায়ী সমিতিসহ এলাকার সর্বস্তরের বাঙ্গালী জনতা মানববন্ধন করেছে।

১৯ এপ্রিল বিকাল বৃহস্পতিবার সাড়ে ৪ টার দিকে মাটিরাঙ্গা মুক্তিযোদ্ধা চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে হাজার হাজার বাঙ্গালী অংশ গ্রহণ করেন বিভিন্ন ব্যানার ফেষ্টুন হাতে। প্রায় ৩০ মিনিট সময় অবস্থান নেয়া মানববন্ধন কর্মসূচিতে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের পুর্ণ সমর্থন রয়েছে মন্তব্য করে উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র মো: শামছুল হক প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলেন, অপহরণকৃত ৩ বাঙ্গালী ব্যবসায়ীকে জীবিত ও অক্ষত অবস্থায় ফেরত চাই। অন্যথায় আগামীকাল অপহৃতদের উদ্ধারের দাবীতে সংবাদ সম্মেলনের কর্মসূচি পালন করবো।

এ সময় এই প্রতিবেদকের সাথে অনুভুতি ব্যক্তকালে খাগড়াছড়ি জেলা পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের সভাপতি প্রকৌশলী মো: লোকমান হোসেন বলেন, পার্বত্যাঞ্চলে বসবাসরত বাঙ্গালীরা স্বাধীন বাংলাদেশের নাগরিক হলেও পার্বত্য এলাকায় উপজাতীয় স্বসস্ত্র সন্ত্রাসীদের অব্যাহত চাঁদাবাজি, হত্যা, গুম, অগ্নিসংযোগ ও অপহরনের মতো অপরাধ ঘটানোর পরও তাদের যথাযথ শাস্তি না হওয়ায় দিন দিন তারা বেপরোয়া হয়ে উঠেছে।  বাঙ্গালীরা পরাধীনতার শৃঙ্খলে বন্দি দশায় দিনাতিপাত করছে পার্বত্য এলাকায়। তিনি অপহৃত মাটিরাঙ্গার ৩ বাঙ্গালী ব্যবসায়ীকে জীবিত উদ্ধারের দাবী জানিয়ে পরবর্তী আহুত যে কোন আন্দোলোন কর্মসূচি সফল করতে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। গত ১৬ এপ্রিল মাইসছড়িতে ৩ বাঙ্গালী কাঠ ব্যবসায়ীকে অপহরণ করে।