• July 16, 2024

ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউডব্লিউডিএফ)-এর সংবাদ সম্মেলন

ডেস্ক রিপোর্ট: ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউডব্লিউডিএফ) ঢাকায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আন্তর্জাতিক শ্রম আইন অনুসারে শ্রমিকদের বেতন ভাতাসহ সকল সুবিধাদি প্রদান, জাতিসত্তার স্বীকৃতিসহ ১০ দফা দাবি জানিয়েছে এবং আগামী ১৭ আগস্ট জাতীয় প্রেস ক্লাবে নারী নির্যাতন বিরোধী সমাবেশসহ সংগঠনের বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে। ৮ আগস্ট ২০১৮, বুধবার সকাল ১১:৩৫ টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংগঠনটি এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউডব্লিউডিএফ) কেন্দ্রীয় কমিটি সাধারণ সম্পাদক মাইকেল চাকমা স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেসবার্তায় এ খবর জানানো হয়।

সংবাদ সম্মেলনে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের নয় দফা দাবির প্রতি পূর্ণ সমর্থন জানানো হয় এবং তাদের ওপর পুলিশ ও ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা জানানো হয়েছে। লিখিত বক্তব্যে ক্ষমতাসীন সরকারকে ফ্যাসিবাদী আখ্যায়িত করে কঠোর ভাষায় সমালোচনা করা হয়েছে। এতে পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাসীদের উৎপাত, দমন-পীড়নের চিত্র তুলে ধরা হয়েছে।

সংবাদ সম্মেলনে খ্যাতনামা আলোকচিত্রী শহীদুল আলমকে গোয়েন্দা সংস্থার অপহরণ ও নির্যাতনের তীব্র প্রতিবাদ জানানো হয়। শ্রমিক নেতৃবৃন্দ তার নিঃশর্ত মুক্তি ও নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানের পদত্যাগের দাবি জানান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের যুগ্ম সম্পাদক প্রমোদ জ্যোতি চাকমা। সংগঠনের সভাপতি সচিব চাকমা শুরুতে প্রারম্ভিক বক্তব্য তুলে ধরেন। তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন। এছাড়া সংবাদ সম্মেলনেআরো উপস্থিত ছিলেন সংগঠনটির অর্থ সম্পাদক শান্তি বাবু চাকমা এবং সদস্য বাবলু চাকমা ও সুখময় চাকমা।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post