• May 22, 2024

ঈদ আনন্দ সবার মাঝে ছড়িয়ে দিতে প্রতিবন্ধীদের পাশে সিন্দুকছড়ি সেনা জোন

মোঃ শাহ আলম, গুইমারা: ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ। আর ঈদ আনন্দে নতুন পোষাক একটি অপরিহার্য অনুষঙ্গ। কিন্তু আমাদের দেশের প্রতিবন্ধী, সুবিধাবঞ্চিত ও হতদরিদ্র নি¤œ আয়ের মানুষের ঈদে নতুন পোষাক ও ঈদ সামগ্রী কেনার সামর্থ্য না থাকায় ঈদের দিনে নতুন পোষাক না পেয়ে বঞ্চিত হয় ঈদ আনন্দ থেকে। আসন্ন ঈদুল ফিতরের ঈদ আনন্দ সবার মাঝে ভাগাভাগি করতে পাহাড়ে বসবাসরত নি¤œ আয়ের মানুষের পাশে দাড়িয়েছেন ২৪আর্টিলারী ব্রিগেড গুইমারা রিজিয়নের আওতাধীন ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি সেনা জোন।

বাংলাদেশের মোট জনসংখ্যার একটি বড় অংশ প্রতিবন্ধী। সমাজে অবহেলিত প্রতিবন্ধীদের কথা চিন্তা সকলে মিলে উৎসব মূখর পরিবেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপনের সিন্দুকছড়ি জোনের উদ্যোগে অসহায় প্রতিবন্ধীদের মাঝে ঈদের পোষাকের জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়। ৪জুন মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় গুইমারা সাবজোনে সিন্দুকছড়ি জোনের আওতাধীন বিভিন্ন এলাকার ৫১জন শারীরিক ও মানুসিক প্রতিবন্ধীদের মাঝে এসহায়তা প্রদান করেন ১৪ ফিল্ড রেজিমেন্ট আর্টি লারী সিন্দুকছড়ি সেনা জোন অধিনায়ক লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব এর প্রতিনিধি ও গুইমারা সাবজোন অধিনায়ক ক্যাপ্টেন মুফতি মাহমুদ জয়। এসময় বিশেষ অতিথি হিসেবে হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

ধর্ম যার যার উৎসব সবার। তাই সকল সংস্কার ভুলে মানবতার বন্ধনে মিলিত হয়ে, সকল ধর্মের মানুষ যাতে আসন্ন ঈদ উদযাপন করতে পারে সে লক্ষে সিন্দুকছড়ি জোনের এ মহতী উদ্যোগকে স্বাগত ও সিন্দুকছড়ি সেনাজোনের সকল সদস্যদের ধন্যবাদ জানিয়েছে সুবিধাভোগী প্রতিবন্ধীরা।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post