• May 22, 2024

খাগড়াছড়িতে সাংবাদিকতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

 খাগড়াছড়িতে সাংবাদিকতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

                                      প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ৪০জন সাংবাদিক অংশ নেন

স্টাফ রিপোর্টার:  খাগড়াছড়িতে গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২৫ জানুয়ারি বৃহস্পতিবার সকালে জেলা খাগড়াছড়ি প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম। বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের রিসোর্স পার্সন অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার ও পুলিশ সুপার মুক্তা ধর। প্রধান অতিথি সাংবাদিকতার পেশায় দায়িত্ব পালনে নীতিমালা নিয়ে বিস্তারিত আলেচনরা করেন। সারাদেশে সাংবাদিকতের তালিকা হচ্ছে, যাচাই-বাছাই করে খুব শিগ্রই প্রকাশ করা হবে। মত, আদর্শ ভিন্ন থাকতেই পারে, কিন্তু লেখুনিতে যেনো অবশ্যই নিরপেক্ষতা বজায় থাকে সেদিকে সাংবাদিকদের খেয়াল রাখতে হবে। সাংবাদিকের লেখুনিতে রাষ্ট্র, সমাজ ব্যবস্থা ও সম্প্রদায়, গোষ্টির মধ্যে বিশৃঙ্খলা হয় এমন সত্যটিও সব সময় বলা যাবে না। ক্ষতিগ্রস্থ্য ব্যক্তিগণ প্রেসকাউন্সিলে গিয়ে প্রতিকার চাইতে পারেন সে দরজা খোলা আছে। বারিন্দা থেকে জেনে সাংবাদিকতা করলে চলবে না। সব সময় সঠিক তথ্য জেনে,বুঝে সংবাদ পরিবেশন করার পরামর্শ দেন বক্তারা।

এসময় বক্তারা আরো বলেন, বর্তমানে মূল স্রোতধারার সংবাদকর্মীরা কাজ করতে গিয়ে নানা প্রতিবন্ধকতায় পড়ছেন বলেও বক্তারা অভিমত ব্যক্ত করেন। সাংবাদিকরা বর্তমানে পরিচয় সংকটে ভুগছেন। তাই মূলধারার গণমাধ্যম ও কর্মীদের এ ব্যাপারে সচেতন থাকতে হবে। পরে অতিথিরা সনদপত্র তুলে দেন ।

বাংলাদেশ কাউন্সিলের উদ্যোগে আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় খাগড়াছড়িতে কর্মরত জেলার ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ৪০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। পরে কর্মশালায় অংশগ্রহণকারি সাংবাদিকেদর হাতে সনদপত্র তুলে দেয়া হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post