খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে সাড়ে ৫হাজার লিটার সয়াবিন অবৈধ মজুদের দায় ২ ব্যবসায়ীকে ২ লক্ষ টাকা জরিমানা

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে ৫৬০৪ লিটার সয়াবিন অবৈধ  মজুদের দায়  ২ ব্যবসায়ীকে ২ লক্ষ টাকা জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাত।

ভ্রাম্যমাণ আদালতে অভিযান ও জড়িমানা করেও খাগড়াছড়িতে অসাদু ব্যবসায়ীদের ভোজ্যতেল মজুদ ঠেকানো যাচ্ছে না।

রবিবার  (২২ মে) খাগড়াছড়িতে অবৈধভাবে ভোজ্যতেল মজুদ ও মেয়াদবিহীন পণ্য রাখার দায় ২ ব্যবসায়ীকে ২ লক্ষ টাকা জড়িমানা করা হয়েছে।

রবিবার সকাল ১১ ঘটিকার সময় খাগড়াছড়ি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাত মসজিদ  রোড ও মাস-মাংসের বাজারে পৃথক অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়।

এই নিয়ে গত কয়েক দিনের অভিযানে প্রায় ৬৩ হাজার ১০ লিটার সয়াবিন তেল জব্দ ও দুই লাখ ২৮ হাজার জড়িমানা আদায় করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

মসজিদ রোডের নিজাম ষ্টোরে অভিযানে চালিয়ে ২০০৪  লিটার সয়াবিন তেল মজুদ করে কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা ও বেশি দামে তেল বিক্রির অপরাধে ওই প্রতিষ্ঠানের মালিক মোঃনিজাম কে ১ লক্ষ পঞ্চাশ হাজার টাকা জড়িমানা ও উদ্বারকৃত তেল খোলা বাজারে বিক্রির নির্দেশ দেন।

একই সময় সয়াবিন তেলের ফ্রেশের ডিলার জাফর ব্রাদার্সে  গোডাউনে অভিযান চালিয়ে ৩৬০০ লিটার ২৫০ মিলি বোতল মজুদ রাখায় মৌখিক সতর্কতা সহ ৫০ হাজার টাকা জরিমানা করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাত বলেন, অবৈধ মজুদদারদের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে।

এদিকে ভোজ্য তেলের সাথে পাল্লা দিয়ে খাগড়াছড়িতে পেঁয়াজ ও রুসুনের দামও কেজিতে বেড়েছে ২০ থেকে ৪০ টাকা। বর্তমানে খাগড়াছড়িতে পেঁয়াজ কেজিতে ২০থেকে ৫৫ টাকা ও রুসুন কেজিতে ২০ টাকা বেড়ে ১৮০ টাকায় বিক্রি হচ্ছে।