খাগড়াছড়িতে একাত্তরের শহীদদের স্মরণে দীপশিখা কর্মসূচি পালন

খাগড়াছড়ি প্রতিনিধি: একাত্তরের মহান শহীদদের স্মরণে শহীদ মিনারে ‘দীপশিখা কর্মসূচি’ পালন করেছে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)। বৃহস্পতিবার সন্ধ্যায় আয়

এসডিজি বাস্তবায়ন বিষয়ক মহালছড়িতে কর্মশালা
মহালছড়িতে আওয়ামীলীগ কর্তৃক বিএনপি কর্মীদের উপর হামলার অভিযোগ
বঙ্গবন্ধু’র ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে খাগড়াছড়ি জেলা শিল্পকলা একাডেমীর উদ্যোগে অনলাইনে সাংস্কৃতিক প্রতিযোগিতা

খাগড়াছড়ি প্রতিনিধি: একাত্তরের মহান শহীদদের স্মরণে শহীদ মিনারে ‘দীপশিখা কর্মসূচি’ পালন করেছে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)। বৃহস্পতিবার সন্ধ্যায় আয়োজিত এই কর্মসূচিতে সাংবাদিক ছাড়াও মুক্তিযুদ্ধের সপক্ষের বিভিন্ন রাজনীতিক-জনপ্রতিনিধি-আইনজীবি-সংস্কৃতিকর্মী-ছাত্র-যুবক এবং স্বেচ্ছাসেবীরা অংশগ্রহণ করেন।

কর্মসূচি চলাকালে সংহতি জানাতে এসে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, জাতির জনক বঙ্গবন্ধু’র জন্মশত বার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর প্রাক্কালে একাত্তরের পরাজিত এবং তাদের দোসররা নানা অজুহাতে দেশে নানামুখী অপচেষ্টা চালাচ্ছে।

অন্যান্য বক্তারা বলেন, পবিত্র ধর্মকে রাজনৈতিক হাতিয়ার হিশেবে সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে। এই অপশক্তিকে রুখে দেয়ার জাতি-ধর্ম-দল-মত নির্বিশেষে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তাঁরা।

কেইউজে’র প্রতিষ্ঠাতা সভাপতি নুরুল আজম’র সভাপতিত্বে এবং বর্তমান সভাপতি প্রদীপ চৌধুরী’র সঞ্চালনায় ‘দীপশিখা কর্মসূচি’ চলাকালে সংহতি বক্তব্য প্রদান করেন, খাগড়াছড়ি পৌর সভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, জেলা আওয়ামীলীগের যুগ্ম- সাধারণ সম্পাদক এম. এ. জব্বার, জেলা ক্রীড়া সংস্থা’র সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রশিদ, খাগড়াছড়ি প্রেসক্লাব’র সাধারণ সম্পাদক আবু দাউদ, পার্বত্য জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরী এবং কেইউজে’র সাধারণ সম্পাদক সৈকত দেওয়ান।

কর্মসূচিতে এছাড়া মাটিরাঙা উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম, রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান বিশ্ব প্রদীপ ত্রিপুরা, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বজিত রায়দাশ, আইনজীবি নুরুল্লাহ হিরো এবং ইকোবাবু চাকমা সংহতি প্রকাশ করেন।