খাগড়াছড়িতে ঐতিহাসিক জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত

খাগড়াছড়িতে ঐতিহাসিক জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত

খাগড়াছড়ি প্রতিনিধি: ৭ নভেম্বর ঐতিহাসিক জাতীয় বিপ্লব ও সংহতি দিবস হিসেবে সকাল ৬টায় জেলা বিএনপি কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, শহীদ জিয়াউর রহমানের ভাস্কর

খাগড়াছড়িতে তিন পরিবহন শ্রমিককে মৃত্যু সাহায্য প্রদান
চাঁদা না পাওয়ায় বাঘাইছড়িতে মালবাহী ট্রাকে আগুন দিয়েছে সন্ত্রাসীরা
দীঘিনালায় ধর্ষণের বিরুদ্ধে মৌন পদযাত্রা ও মানববন্ধন

খাগড়াছড়ি প্রতিনিধি: ৭ নভেম্বর ঐতিহাসিক জাতীয় বিপ্লব ও সংহতি দিবস হিসেবে সকাল ৬টায় জেলা বিএনপি কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, শহীদ জিয়াউর রহমানের ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ এবং দুপুর ১.৩০টায় আলোচনা সভা করে জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন। জেলা যুবদলের সভাপতি মাহাবুব আলম সবুজের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় বিএনপির কর্মসংস্থান বিষয়ক সহ-সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া।

১৯৭৫ সালের ৭ নভেম্বর ক্যান্টনমেন্টের বন্দিদশা থেকে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে মুক্ত করে দেশ পরিচালনার দায়িত্ব দেন সিপাহী-জনতা। এ দিনে সৈনিক-জনতা রাজপথে নেমে এসেছিল জাতীয় স্বাধীনতা সুরক্ষা ও হারানো গণতন্ত্র পুনরুজ্জীবনের দৃঢ় প্রত্যয় বুকে নিয়ে। দেশমাতৃকার চরম সংকটকালে ১৯৭৫ এর ৩ নভেম্বর কুচক্রিরা জিয়াউর রহমানকে সপরিবারে ক্যান্টনমেন্টে বন্দি করে। এ অরাজক পরিস্থিতিতে ৭ নভেম্বর দেশপ্রেমিক সৈনিক এবং জনতার ঢলে রাজপথে এক অনন্য সংহতির স্ফুরণ ঘটে এবং জিয়াউর রহমান মুক্ত হন। তারপর থেকেই ৭ নভেম্বর পালিত হচ্ছে ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ হিসেবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সি: সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, সহ সভাপতি মোঃ বেলাল হোসেন, ক্ষেত্রমোহন রোয়াজা, সাধারণ সম্পাদক এম এন আবছার, যুগ্ম-সম্পাদক মোশাররফ হোসেন, অনিমেষ চাকমা রিংকু, সাংগঠনিক সম্পাদক আঃ রব রাজা, আবু তালেব, ক্ষুদ্র ঋণ ও সমবায় বিষয়ক সম্পাদক মোহাম্মদ হোসেন বাবু, সদর উপজেলা বিএনপির সভাপতি অশোক মজুমদার, সদর পৌর বিএনপির সভাপতি জহির আহম্মেদ, জেলা যুব দলের সাধারণ সম্পাদক ইব্রহীম খলিল, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নজরুল ইসলাম, জেলা ছাত্রদলের সভাপতি শাহেদ হোসেন সুমন, জেলা মহিলা দলের সভানেত্রী কুহেলী দেওয়ান, জেলা কৃষক দলের সভাপতি পারদর্শী বড়ুয়া, জেলা শ্রমিক দলের সাধারন সম্পাদক রোকন উদ্দিন চৌধুরী, জেলা তাঁতী দলের সভাপতি মোঃ আলমগীর মিয়া, জেলা মৎস্যজীবি দলের সদস্য সচিব মোঃ রিয়াসদ সহ প্রমুখ নেতৃবৃন্দ।