• June 22, 2024

খাগড়াছড়িতে গভর্নমেন্ট অ্যান্ড টেন্ডারার্স ফোরাম (জিটিএফ) কর্মশালা

 খাগড়াছড়িতে গভর্নমেন্ট অ্যান্ড টেন্ডারার্স ফোরাম (জিটিএফ) কর্মশালা
খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলা প্রশাসনের উদ্যোগে গভর্নমেন্ট অ্যান্ড টেন্ডারার্স ফোরাম (জিটিএফ) কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ১৬ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এ কর্মশালায় পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সিস্টেম এনালিস্ট মোঃ মোশারফ হোসেন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামান ও ই-জিপি বিষয়ক উপস্থাপনা করেন বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস্ ‘র প্রোগ্রাম ডিরেক্টর  ডাঃ জিনাত সুলতানা।
এ কর্মশালায় ক্রয়-চুক্তির সুষ্ঠু বাস্তবায়ন ও চুক্তির শর্তাবলীর আওতায় সরকারি ক্রয়কারী ও টেন্ডারারদের মধ্যে সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে স্থানীয় পর্যায়ে মুখোমুখি ও সরাসরি আলোচনার জন্য একটি দ্বি-পক্ষীয় প্লার্টফর্ম সম্পর্কে ধারণা প্রদান করা হয়।
এছাড়াও সরকারী তহবিল দিয়ে সরকারী ক্রয় পরিচালিত এবং এই জাতীয় তহবিলের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে কাজ করা প্রয়োজনীয়তা এবং GTF এর কার্যকর ও টেকসই করা গেলে ক্রয়কারী সংস্থা ও দরপত্রদাতাদের মধ্যে ব্যবধান হ্রাস সম্পর্কে কর্মশালায় আলোচনা করা হয়। সেই সাথে ই-জিপি বাস্তবায়নে সাফল্যের জন্য বাংলাদেশ বিশ্বব্যাপী স্বীকৃত এবং অনেক দেশই বাংলাদেশের মডেল অনুসরণ করছে। GTF কে রোল মডেল হিসেবে গড়ে তুলতে পারলে অন্যান্য দেশ তা অনুসরণ করতে পারে। এ জন্য GTF কে তথা GTF প্রাতিষ্ঠানিক করণের আহবান জানানো হয়। পরে মুক্ত আলোচনা  ও প্রশ্ন-উত্তর পর্ব অনুষ্ঠিত হয়।
এ সময় ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুন আরা সুলতানা, দৈনিক অরণ্যবার্তা পত্রিকার সম্পাদক চৌধুরী আতাউর রহমান রানা, সোনালী ব্যাংকের জেলার ব্যবস্থাপক সমর কান্তি ত্রিপুরাসহ বিভিন্ন পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post