খাগড়াছড়িতে বিএনপির সাংগঠনিক সভা: খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলার সাজা মেনে নেয়া হবে না

খাগড়াছড়ি প্রতিনিধি: তৃনমুল পর্যায়ে বিএনপিকে শক্তিশালী ও সুসংগঠিত করার লক্ষ্যে খাগড়াছড়ি জেলা বিএনপির  উদ্যোগে সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়েছে। ৩১ জানুয়ারি

খাগড়াছড়িতে কুমিল্লা টিলায় আইডিয়াল হাই স্কুলের নবনির্মিত ভবনের উদ্বোধন
রাত পোহালেই মানিকছড়ি’র যোগ্যাছোলা ইউপি নির্বাচন, থাকছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা
খাগড়াছড়িতে অস্ত্র ও গুলিসহ ইউপিডিএফ কর্মী আটক

খাগড়াছড়ি প্রতিনিধি: তৃনমুল পর্যায়ে বিএনপিকে শক্তিশালী ও সুসংগঠিত করার লক্ষ্যে খাগড়াছড়ি জেলা বিএনপির  উদ্যোগে সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়েছে। ৩১ জানুয়ারি বুধবার জেলা বিএনপির কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় তৃনমুলের নেতৃবৃন্দ বিএনপির অস্থিত্ব রক্ষায় কেন্দ্রীয় নেতৃবৃন্দকে কর্মপরিকল্পনা তৈরির আহ্বান জানান বক্তারা। আগামী ৮ ফেব্রুয়ারী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রায়কে ঘিরে শক্তিশালী অবস্থান নেয়ার আহ্বানও জানান তারা। অন্যায় ভাবে মিথ্যা মামলার সাজা দেয়া হলে তা মেনে নেয়া হবে না বলেও নেতা-কর্মীরা বক্তব্যের মাধ্যমে সাফ জানিয়ে দেন।

সভায় জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়ার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ।

প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ বলেন, খালেদা জিয়া কখনো বলবে না আন্দোলনের কথা। আমাদের দায়িত্ব থেকেই কর্মসূচি দিতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই। খাগড়াছড়ি তথা দেশের মানুষ প্রস্তুত রয়েছে অন্যায় ভাবে রায় দিয়ে খালেদা জিয়াকে সাজা দিলে তা মেনে নেয়া হবে না। কারো নির্দেশের অপেক্ষায় থাকার প্রয়োজন নেই। যার যার অবস্থান থেকে বিনা ভোটের হাসিনা সরকারকে অবৈধ ক্শতা থেকে হটানোর জন্য প্রস্তুত হওয়ার আহবান জানান তিনি।

ওয়াদুদ ভূইয়া বলেন, শত শত, হাজার হাজার কোটি টাকা এই সরকারের মন্ত্রী. এমপিরা লুটপাট করছে, দুর্নীতি করছে তাদের কোনো বিচার নেই। বেগম খালেদা জিয়া এই টাকা আত্মসাত করেছে এমন কোনো প্রমাণ নেই, এমনকি কোথায় কিভাবে ওই টাকা ব্যয় হয়েছে তা স্পষ্ট উল্লেখ থাকা সত্বেয় পরিকল্পিতভাবে নিবার্চন থেকে দূওে রাখার জন্য নিজেদের পছন্দের বিচারকদেও প্রভাভিত করে মিথ্যা মামলার অন্যায়ভাবে রায় দিয়ে সাজা দেয়ার ষড়যন্ত্র করছে। যদি সরকার আগুন নিয়ে খেলা করে, তাহলে খাগড়াছড়ি থেকেই সরকার পতনের একদফা আন্দোলন শুরু হবে বলে তিনি হুশিয়ার করেন।

সভায় আরো বক্তব্য রাখেন, চট্টগ্রাম বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, সহ সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার, হারুনুর রশিদ হারুন, জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, সহ-সভাপতি আবু ইউসুফ চৌধুরী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এমএন আবসার, আব্দুর রব রাজা, যুগ্ম সম্পাদক ও রামগড় উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম ভূইয়া (ফরহাদ), জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সবুজ, জেলা ছাত্রদলের সাধালন সম্পাদক ইব্রাহীম খলিলসহ জেলা ও উপজেলা বিএনপির নেতাকর্মীরা বক্তব্য রাখেন।