খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে শুরু হয়েছে কোভিড-১৯ ভ্যাকসিন টিকাদান কর্মসূচি

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে ১৬টি বুখে শুরু হয়েছে কোভিড-১৯ ভ্যাকসিন টিকাদান কর্মসূচি।

৭ফেব্রুয়ারি রবিবার সকালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক-এমপি ভিডিও কনফারেন্সে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কর্মসূচি উদ্বোধনের পরপরই খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে ২টি বুথে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কর্মসূচি উদ্বোধন করেন খাগড়াছড়ির সাংসদ ও ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা-এমপি।

এছাড়াও একই সময়ে জেলার অপর ৭টি হাসপাতালে ১৪টি বুথে ও খাগড়াছড়ি ও গুইমারা সেনা রিজিয়ন ও বিজিবি সেক্টরে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান করা হয়।

এসময় টিকা নিয়ে নানা মিথ্যা গুজব অবসানের লক্ষ্যে সর্বপ্রথম টিকা গ্রহণ করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। তারপর খাগড়াছড়ি পৌরসভার নবনির্বাচিত মেয়র নির্মলেন্দু চৌধুরী ও সিভিল সার্জন ডাঃ নুপুর কান্তি দাস করোনা ভ্যাকসিন গ্রহণ করেন।

এসময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তি চাকমা এমপি, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ মংসুইপ্রু চৌধুরী অপু ও অতিরিক্ত পুলিশ সুপার মেহেদি হাসানসহ বিভিন্ন দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী।

খাগড়াছড়ি সিভিল সার্জন ডাক্তার নুপুর কান্তি দাস জানান, এ পর্যন্ত টিকা গ্রহণের জন্য ৫হাজার ৩শ জন নিবন্ধন করেছেন। প্রথম দিন ৬শ ১২জন টিকা দেওয়া হবে। টিকা প্রদানের জন্য জেলা পর্যায়ে ১৬জন ও উপজেলা পর্যায়ে ২৮জনকে ভ্যাকসিন প্রয়োগের বিভিন্ন নিয়ম-কানুন সম্পর্কে প্রশিক্ষণ দেওয়া হয়।

এছাড়াও খাগড়াছড়ি যুব রেড ক্রিসেন্ট সোসাইটির ৩৩স্বেচ্ছাসেবকদেরও কোভিড-১৯ টিকাদান সহায়ক প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। প্রথাম ধাপে খাগড়াছড়িতে ১২হাজার ডোজ করোনা ভ্যাকসিন পৌঁছে।