খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে শোভাযাত্রা ও বর্ণিল সাজে নববর্ষ উদযাপন

খাগড়াছড়ি প্রতিনিধি: পাহাড়ে জাকজঁমক ভাবে বাংলা নববর্ষ পহেলা বৈশাখ অনুষ্ঠিত হয়েছে। ১৪ এপ্রিল বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে আন্দন শোভাযাত্রা শুরু করে শাপলা চত্বর ঘুরে টাউনহলে এসে শেষ হয়।

পরে টাউনহল মাঠে স্থানীয় শিল্পী গোষ্ঠীদের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা করা হয়। এই শোভাযাত্রা খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, এম.পি।

প্রধান অতিথি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, নববর্ষ এই দিনে প্রতিটি ঘরে ঘরে পালিত হচ্ছে। এটি বাঙালির একটি সার্বজনীন লোক উৎসব। কল্যাণ ও নতুন বছরের জীবনের প্রতীক হলো নববর্ষ। অতীতের ভুলত্রুটি ও ব্যর্থতার গ্লানি ভুলে নতুন করে সুশান্তি ও সমৃদ্ধি কামনায় উদযাপিত হয় নববর্ষ।

এ সময় উপস্থিত ছিলেন তিন পার্বত্য জেলার মহিলা সংরক্ষিত মহিলা আসনের এমপি বাসন্তী চাকমা, পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ, খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্নলেন্দু চৌধুরী, জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা বশিরুল হক ভুঞা, উপজেলা পরিষদের চেয়ারম্যান শানে আলমসহ জেলার সংস্কৃতি ব্যক্তিত্বরা।