খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সংবাদ সম্মেলন

খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সংবাদ সম্মেলন

    পাহাড়ের ভূমি সমস্যা নিরসনে পার্বত্য চুক্তি মোতাবেক ভূমি কমিশনের   বিধিমালা প্রণয়নপূর্বক দ্রæত বিচারিক কার্যক্রম শুরু সহ ৭ দফা দাবিতে খাগড়াছড়ি প্রত

মাটিরাঙ্গা উপজেলা নির্বাচনে আ’লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করলেন রফিকুল
পানছড়িতে সন্ত্রাসীদের গুলিতে ইউপি চেয়ারম্যান আহত
বৌদ্ধ বিহার তৈরী করতে খাস ভূমি দখলের চেষ্টা গুইমারায়

    পাহাড়ের ভূমি সমস্যা নিরসনে পার্বত্য চুক্তি মোতাবেক ভূমি কমিশনের
  বিধিমালা প্রণয়নপূর্বক দ্রæত বিচারিক কার্যক্রম শুরু সহ ৭ দফা দাবিতে
খাগড়াছড়ি প্রতিনিধি: পাহাড়ের ভূমি সমস্যা নিরসনে পার্বত্য চুক্তি মোতাবেক ভূমি কমিশনের বিধিমালা প্রণয়নপূর্বক দ্রুত বিচারিক কার্যক্রম শুরু করা, পার্বত্য চট্টগ্রাম চুক্তির আলোকে ১৯০০ সালের পার্বত্যচট্টগ্রাম শাসনবিধি কার্যকর রাখা। পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ ও তিন পার্বত্য জেলা পরিষদে সাধারণ প্রশাসন, স্থানীয় পুলিশ, ভূমি ও ভূমি ব্যবস্থাপনা, উপজাতীয় আইন ও সামাজিক বিচার কার্যাবলী ও ক্ষমতা নির্বাহী আদেশের মাধ্যমে হস্তান্তর করাসহ ৭ দফা দাবিতে খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি।

আগামী ২রা ডিসেম্বর পার্বত্য চুক্তির ২৪তম বর্ষপূর্তি উপলক্ষে জেলা শহরে আয়োজিত সংবাদ সম্মেলনে জেএসএস সহ-সভাপতি বিভু রঞ্জন চাকমা বলেন, অবিলম্বে চুক্তি মোতাবেক স্থায়ী বাসিন্দাদের নিয়ে ভোটার তালিকা প্রণয়ন করে তিন পার্বত্য জেলা পরিষদ ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের নির্বাচনের ব্যবস্থা করা। এছাড়া জনসংহতি সমিতির সদস্যদের যথাযথ পূণর্বাসন ও ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী ও আভ্যন্তরীণ উপজাতীয় উদ্বাস্তুদের যথাযথ পূণর্বাসনসহ পার্বত্য চট্টগ্রামসহ সমতলের আদিবাসীদের জাতিসত্তার সাংবিধানিক স্বীকৃতি প্রদান করা।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় কমিটির তথ্য ও প্রচার সম্পাদক সুধাকর ত্রিপুরা, কেন্দ্রীয় সদস্য সিলু কুমার চাকমা, জেলা সভাপতি আরদ্র পালখীসা, মহিলা সমিতির কেন্দ্রীয় সদস্য সুষ্মিতা চাকমা ও ববিতা চাকমা প্রমুখ।