• June 14, 2024

খাগড়াছড়িতে সেনাবাহিনীর অভিযানে অস্ত্রসহ ২ ইউপিডিএফ কর্মী আটক

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ২৭জানুয়ারি বৃহস্পতিবার রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে জেলা শহরের ক্রিয়েটিভ কম্পিউটারে চাঁদাবাজির পরিকল্পনা করার সময় গাছবান এলাকার ২ নং প্রকল্প পাড়ার গোবিন্দ ত্রিপুরার ছেলে অর্জুন কুমার ত্রিপুরা (২৬) ও একই এলাকার মৃত অনিল কুমার ত্রিপুরার ছেলে চন্দ্র মোহন ত্রিপুরা (২৫)কে ১টি এলজি, ২ রাউন্ড এ্যামো, ১টি মোটরসাইকেল, নগদ ১৩ শত ২টাকা, ২টি মোবাইল ফোন, চাঁদা আদায়ের রশিদ ২টি ও জাতীয় পরিচয়পত্রসহ আটক করেছে খাগড়াছড়ি সদর জোনের (বিজয়ী বাইশ) সেনা সদস্যরা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা নিজেদের ইউপিডিএফ সদস্য পরিচয় দিয়েছে বলে জানিয়েছে সেনাবাহিনী। পরে আটককৃতদের জব্দকৃত সরঞ্জামসহ রাতেই তাদের সদর থানার নিকট হস্তান্তর করা হয়েছে বলে জানা গেছে।

খাগড়াছড়ি সদর জোন অধিনায়ক লে: কর্ণেল মোহাম্মদ আরাফাত হোসেন সাংবাদিকদের জানান, ইইপডিএফ (প্রসীত) এর সদস্যরা বিভিন্ন স্থানে চাঁদা আদায় করছে এবং ভবিষ্যৎ পরিকল্পনা করছে মর্মে গোয়েন্দা তথ্য রয়েছে। গোয়েন্দা তথ্যের উপর ভিত্তি করে অত্র জোনের অপারেশন কার্যক্রম নিয়মিত পরিচালনা করা হচ্ছে। এরই প্রেক্ষিতে গোয়েন্দা তথ্য অনুযায়ী অত্র জোন কর্তৃক অপারেশন পরিচালনা করা হলে উল্লেখিত সশস্ত্র সন্ত্রাসীদের আটক করা হয়। আটককৃত সশস্ত্র সস্ত্রাসীগণ গাছবান, ভাইবোনছড়া, অমৃত কারবারীপাড়া, নারানয়খাইয়া, প্যারাছড়া এলাকার বিভিন্ন স্থানে চাঁদা আদায় করছে এবং নিয়মিত চলাচল করছে মর্মে তথ্য রয়েছে। উক্ত কার্যক্রমে জড়িত ব্যক্তি এবং পরিকল্পনাকারীদের জোনের আওতাধীন এলাকায় কোন প্রকার অবৈধ কর্মকান্ড পরিচালনা করতে দেয়া হবে না। এ ব্যাপারে ভবিষ্যতে আরো কঠোর পদক্ষেপ গ্রহণ কর হবে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post