গুইমারাতে জিবিভি সংশ্লিষ্টের সচেতনামূলক সভা

গুইমারাতে জিবিভি সংশ্লিষ্টের সচেতনামূলক সভা

বিএম.বাশার, গুইমারা:  গুইমারা উপজেলায় “শিক্ষা ও দক্ষতার মাধ্যমে নারী ও কন্যা শিশুর ক্ষমতায়ন” প্রকল্পের আওতায় ইউনিয়ন পর্যায়ে জিবিভি সংশ্লিষ্ট বিভিন্ন ব

লক্ষ্মীছড়িতে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত
পানছড়িতে পাগলদের মাঝে খাবার বিতরণ
৩ মাস বেতন-ভাতা না পেয়ে চরম দুর্ভোগে প্রাক-প্রাথমিকের ১২৩ শিক্ষক

বিএম.বাশার, গুইমারা:  গুইমারা উপজেলায় “শিক্ষা ও দক্ষতার মাধ্যমে নারী ও কন্যা শিশুর ক্ষমতায়ন” প্রকল্পের আওতায় ইউনিয়ন পর্যায়ে জিবিভি সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে সচেতনামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টার দিকে গুইমারা সদর ইউনিয়নে এবং ১২ টায় হাফছড়ি ইউনিয়নে উক্ত সচেতনামূলক সভা আরম্ভ হয়।

উক্ত সভার সভাপতিত্ব করেন গুইমারা সদর ইউপি চেয়ারম্যান নির্মল নারায়ন ত্রিপুরা। ১৮ডিসেম্বর রবিবার খাগড়াছড়ি পার্বত্য জেলা পুলিশের আয়োজনে এবং জেলা পরিষদের সহযোগিতায় “শিক্ষা ও দক্ষতার মাধ্যমে নারী ও কন্যা শিশুর ক্ষমতায়ন” প্রকল্পের আওতায় ইউনিয়ন পর্যায়ে জিবিভি সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে সচেতনামূলক সভা প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রামগড় থানার অতিরিক্ত পুলিশ সুপার নাজিম উদ্দিন। বিশেষ অতিথি, গুইমারা থানার অফিসার ইনর্চাজ মুহাম্মদ রশিদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাব ইন্সপেক্টর সুজন কুমার চক্রবর্তি, এস আই সাদ্দাম হোসেন, হাফছড়ি ইউনিয়নের ১নং ওয়ার্ড সদস্য ইউনুছ হাওলাদার প্রমূখ।

এসময় প্রধান অতিথি রামগড় থানার পুলিশ সুপার নাজিম উদ্দিন বলেন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে এলাকায় জনসাধারণসহ সকলকে উদ্ভুদ্ধ করতে হবে। এছাড়া নারী ও শিশু নির্যাতন, বাল্য বিবাহ বন্ধ, মাদক সেবনসহ বিভিন্ন বিষয়ে ছেলে মেয়েদের সচেতন করতে হবে। তিনি আরো বলেন, এতে অভিভাবকের বেশি সচেতন হওয়া প্রয়োজন। ছেলে মেয়েরা সময় মতো শিক্ষা প্রতিষ্ঠানে যাচ্ছে কিনা বা কোনো বাজে আড্ডায় যুক্ত হচ্ছে কিনা সেদিকে অভিভাবকদের সচেতনতা বাড়াতে হবে। অভিভাবকদের সচেতনার মাধ্যমে একজন শিশু তার সঠিক শিক্ষা গ্রহন করতে সক্ষম হবে। কেননা আজকের শিশু আগামী দিনের ভবিষৎ।

COMMENTS