গুইমারাতে বেগম রোকেয়া দিবসে জয়িতা সংবর্ধনা

শাহ আলম রানা, গুইমারা: "শেখ হাসিনা’র বারতা নারী পুরুষ সমতা" প্রতিপাদ্যে দেশের অন্যান্য স্থানের মত খাগড়াছড়ি’র গুইমারাতে পালিত হয়েছে বেগম রোকেয়া দিবস। উ

মহালছড়িতে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন
রামগড় উপজেলা প্রশাসনের সামাজিক-সম্প্রীতি সমাবেশ
মাটিরাঙ্গায় বাঙ্গালী কৃষকের উপর হামলার ঘটনা পর্যবেক্ষণে প্রশাসন ও সেনাবাহিনী

শাহ আলম রানা, গুইমারা: “শেখ হাসিনা’র বারতা নারী পুরুষ সমতা” প্রতিপাদ্যে দেশের অন্যান্য স্থানের মত খাগড়াছড়ি’র গুইমারাতে পালিত হয়েছে বেগম রোকেয়া দিবস। উপজেলা প্রশাসনের সহযোগিতায় ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার আহমেদের সভাপতিত্বে বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২০উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও চেক বিতরন অনুষ্ঠিত হয়।

৯ ডিসেম্বর বুধবার সকালে গুইমারা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাছিনা আক্তারের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিন্দুকছড়ি ইউনিয়ন চেয়ারম্যান রেদাক মারমা হাফছড়ি ইউনিয়ন চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী। তাছাড়া দুইজন জয়িতা নাউখ্রে মারমা ও আনু মারমা তাদের অভিপ্রায় ব্যক্ত করে বক্তব্য দেন।

এ সময় উপস্থিত ছিলেন গুইমারা উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার ম্রাসাথোয়াই মগ, গুইমারা কলেজ অধ্যক্ষ মোঃ নাজিম উদ্দীন, আমার বাড়ী আমার খামার প্রকল্পের উপজেলা সমন্বয়ক শান্তনু মহাজন এবং বিভিন্ন মহিলা সমিতির সভানেত্রীসহ কর্মকর্তাবৃন্দ।

সবশেষে জয়িতাদের সংবর্ধনার মাধ্যমে তাদেরর হাতে ক্রেষ্ট ও রেম্রাপাড়া মহিলা সমিতিকে ৫০হাজার টাকার চেক তুলে দেন অতিথিরা।

উল্লেখ্য, এবছর বেগম রোকেয়া দিবসে গুইমারা উপজেলার সিন্দুকছড়ি ইউনিয়নের আনু মারমা ও হাফছড়ি ইউনিয়ের স্কুল শিক্ষিকা হাফছড়ি ইউনিয়ন চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী সহধর্মিণী নাউখ্রে মারমা জয়িতা নির্বাচিত হয়েছে।