• May 24, 2024

গুইমারায় জনদুর্ভোগ নিরসনে বাজার মনিটরিং করলেন ইউএনও

 গুইমারায় জনদুর্ভোগ নিরসনে বাজার মনিটরিং করলেন ইউএনও

গুইমারা প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায় পবিত্র রমজান মাসে ঐতিহ্যবাহী গুইমারা বাজারে দ্রব্যমূল্য ও বাজার ব্যবস্থাপনা পরিস্থিতি মনিটরিং এর অংশ হিসেবে মোবাইল কোর্ট পরিচালনা কালে দেখা যায় যে, অধিকাংশ দোকানের পণ্য দোকানের চৌহদ্দির বাইরে সাধারণ জনগণের ব্যবহার্য্য রাস্তা দখল করে রাখা হয়েছে।

গুইমারা ও সিন্দুকছড়ি বাজারে দোকানের সীমানার বাইরে ত্রিপলের ছাউনি দিয়ে সধারণ জনগণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করা হচ্ছে। তাছাড়াও অগ্নিকান্ডজনিত দুর্ঘটনা মোকাবেলায় জরুরি ভিত্তিতে ফায়ার সার্ভিসের গাড়ি প্রবেশের প্রয়োজন হলে বর্তমান পরিস্থিতিতে তা সম্ভব নয়।

গুইমারা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব চৌধুরী জানান, জনগণের ব্যবহার্য রাস্তা দখল করে নিজ দোকানের পণ্য রাখা এবং দোকানের সীমানার বাইরে ত্রিপল টাঙ্গিয়ে জনগণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করা ফৌজদারি কার্যবিধি, ১৮৯৮এর ১৩৩ধারা অনুযায়ী গনউপদ্রবের সামিল যা শাস্তিযোগ্য অপরাধ।

তাই গুইমারা ও সিন্দুকছড়ি বাজারে অগ্নি নিরাপত্তা নিশ্চিত করনে ও জন দুর্ভোগ নিরসনকল্পে জরুরি ভিত্তিতে আগামী ০৭ দিনের মধ্যে দোকানের সীমানার বাইরে রাখা পণ্য এবং ত্রিপলের ছাউনি অপসারণের জন্য সংশ্লিষ্ট দের বিশেষ ভাবে অনুরোধ করা হয়েছে।

এবিষয়টি গুইমারা ও সিন্দুকছড়ি বাজারে বাস্তবায়ন অতীব জরুরি বলে মনে করেন সাধারণ মানুষ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post