• July 25, 2024

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন,সাংবাদিকদের নিয়ে অবহিতকরণ সভা

 জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন,সাংবাদিকদের নিয়ে অবহিতকরণ সভা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়িতে আগামী মঙ্গলবার (১২ডিসেম্বর)জাতীয় ভিটামিন ‘‘এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের নিয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ৭ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি সিভিল সার্জন সম্মেলন কক্ষে এ অবহিতকরণ সভা হয়। সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ির সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ছাবের।

সভায় সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মেমং মারমার সঞ্চালনায় ডেপুটি সিভিল সার্জন ডাঃ রতন খীসা, খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়া, প্রেসক্লাবের সহ-সভাপতি জহুরুল আলমসহ পেশাজীবি সাংবাদিকরা এতে অংশ নেয়।

এসময় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বিষয়ক পাওয়ার পয়েন্টের মাধ্যমে খাগড়াছড়ির চিত্র উপস্থাপন করেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ এন এম  ইমতিয়াজ চৌধুরী। সিভিল সার্জন বলেন, সব শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল আওতায় আনা তাদের লক্ষ্য। যাতে শিশুরা সুস্থ থাকতে পারে। শরীরে রোধ প্রতিরোধ ক্ষমতা বাড়ে। কোনো শিশুই যেন ঝরে না পড়ে।

সিভিল সার্জন সূত্রে জানা যায়, জাতীয় পুষ্টিসেবা, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের বাস্তবায়নে আগামী ১২ ডিসেম্বর মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ কার্যক্রম চলবে। খাগড়াছড়ির ৩টি পৌরসভা ও ৯টি উপজেলার ৩৮টি ইউনিয়ন এবং মোট ১১৭টি ওয়ার্ডে ১০টি স্থায়ী কেন্দ্র ১০টি, অস্থায়ী কেন্দ্র ৯৩৬টি,স্বাস্থ্য সহকারী ১১৯ জন, পরিবার কল্যাণ সহকারী ৭৯ জন, সিএইচসিপি ১১৫ জন, মোট সেচ্ছাসেবক সংখ্যা ১৮৯২ জন, মোট ইউনিয়ন সব সেন্টার ১১টি, মোট কমিউনিটি ক্লিনিক এর সংখ্যা ১১৫টি ও মোট ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ২১টি কেন্দ্রে এসব কার্যক্রম অনুষ্ঠিত হবে।

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে এবার পার্বত্য খাগড়াছড়ি জেলায় ৬ মাস থেকে ১১ মাস বয়সী শিশুর সংখ্যা ১৪,৯৮৫ জনকে একটি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল (এক লক্ষ আই ইউ) এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুর স্যখ্যা ৯৩,১৩১ জনকে একটি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল (দুই লক্ষ আই ইউ) খাওয়ানো হবে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post