খাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

জেলা পরিষদের চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মংসুইপ্রæ চৌধুরী অপু উপর পরিকল্পিত ও উদ্দেশ্যমূলক সন্ত্রাসী কর্তৃক হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

১ মার্চ মঙ্গলবার আওয়ামী লীগের কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল শুরু করে আদালত চত্বর ঘুরে মুক্ত মঞ্চে এসে শেষ হয়। পরে প্রতিবাদ সমাবেশ করে বাংলাদেশ আওয়ামী লীগ, খাগড়াছড়ি জেলা শাখা ও সহযোগী সংগঠন। জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক চন্দন কুমার দের সভাপত্বিতে সমাবেশে ব্যক্তারা বলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রæ চৌধুরী অপুকে হত্যার উদ্দ্যোশে তাঁর বহতকারী সরকারি গাড়িতে হামলার চেষ্টা করা হয়েছে।

এই ঘটনার পেছনে ইন্দনদাতা ও ষড়যন্ত্রকরীদের চিহিৃত করে আইনের আওতায় আনার দাবী জানান নেতারা। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শানে আলম, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক চন্দন কুমার দে, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সঞ্জিব ত্রিপুরা, সদর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজীৎ রায় দাশ, জেলা উপ-দপ্তর সম্পাদক নুরুল আজম।

এই দিকে খাগড়াছড়ি সদর উপজেলা ছাড়া পানছড়ি, দীঘিনালা, মাটিরাঙ্গা, মানিকছড়ি উপজেলায় বিক্ষোভ করে উপজেলা আওয়ামী লীগ। খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ও সাধারণ সম্পাদক খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী ক্ষোভ প্রকাশ করে প্রেস বিজ্ঞপ্তি দেন।

উল্লেখ্য, গতকাল দুপুর সাড়ে তিনটায় জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রæ চৌধুরী অপু অফিস থেকে বাড়ি ফেরার পথে গাড়ির উপর অতর্কিত হামলা করার চেষ্টা করা হয়। হামলাকারীকে ধরে আইন শৃঙ্খালা বাহিনীর হাতে তোলে দেয়।