খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

দীঘিনালার বেতছড়ি স্কুলের প্রধান শিক্ষক ও কমিটির বিরুদ্ধে মানববন্ধন

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির দীঘিনালার বেতছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে বদলি ও বিদ্যালয় পরিচালনা কমিটি বিলুপ্ত করার দাবিতে মানববন্ধন করেছে অভিভাবকরা। গতকাল (বুধবার) বিদ্যালয়ের পাশের সড়কে মানববন্ধনে কয়েক’শ পাহাড়ি-বাঙ্গালি নারীপুরুষ অংশ নেয়।

সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন বিদ্যালয় সংশ্লিষ্ট এলাকার পাড়া প্রধান হেমব্রত কার্বারী এবং শিক্ষার্থীর অভিভাবক মো.আমজাদ হোসেন। বক্তব্যে অভিযোগ করে বলা হয়, প্রধান শিক্ষকের হয়ারনির কারণে সকল শিক্ষক বদলি হওয়ার জন্য একযোগে আবেদন করেছেন। তা মেনে নেওয়া যায়না। সকল শিক্ষককে রেখে স্বেচ্ছাচারি প্রথান শিক্ষককে বদলি করে নেওয়া হোক। বিদ্যালয় পরিচালনা কমিটি সম্পূর্ন ব্যার্থ দাবী করে আরো বলা হয় প্রধান শিক্ষকের সাথে সভাপতির যোগসাজশের কারণে আজ বিদ্যালয়ে শিক্ষার্থীদের অপূরনীয় ক্ষতি হচ্ছে। তাই বর্তমান কমিটি বিলউপ্ত করে নতুন করে কমিটি গঠন করা প্রযোজন।

প্রধান শিক্ষকের হয়রানির অভিযোগে সকল শিক্ষক এক যোগে বদলির আবেদন করেছেন চলতি মাসের ৪তারিখ। আবদেনকারি শিক্ষকরা হলেন, জাহেদুননেছা, শাহনাজ আক্তার, মো. ছগির হোসেন, মো. মোস্তফা কামাল, মো. রফিকুল ইসলাম, ফাতেমা-তুজ-জোহরা ফাতেমা এবং আনজুমান আরা। এছড়া এবার বিদ্যালয়টি থেকে জেএসসি পরীক্ষার্থীর মধ্যে অর্ধেক শিক্ষার্থী ফেল করেছে। এজন্য অভিভাবকরাও ক্ষুব্ধ; আর ক্ষুব্ধ অভিভাবকরা ফলাফল বিপর্যয়ের জন্য শিক্ষকদের দীর্ঘদিনের বিরোধকেই দায়ী করছেন।