খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

দীঘিনালায় ছাত্রী হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে হিল উইমেন্স ফেডারেশনের বিক্ষোভ

ডেস্ক রিপোর্ট: দীঘিনালায় ৫ম শ্রেণী পড়ুয়া এক ত্রিপুরা স্কুল ছাত্রীকে ধর্ষণ ও ধর্ষণের পর হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের চিহ্নিত করে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খাগড়াছড়ি শহরে বিক্ষোভ মিছিল করেছে হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখা। ২৯ জুলাই বেলা ৩টায় মিছিলটি খাগড়াছড়ি জেলা সদর  স্বনির্ভর বাজার ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর কার্যালয় থেকে বের করে নারাঙহিয়া রেড স্কোয়ার হয়ে চেঙ্গী স্কোয়ারে যেতে চাইলে পুলিশে বাধা প্রদান করেন। সেখানে মুখো মুখী অবস্থান নিয়ে বিক্ষোভকারীরা স্লোগানের মধ্যে দিয়ে প্রতিবাদ জানান। পরে সেখান থেকে ফিরে স্বনির্ভর বাজার শহীদ অমর বিকাশ চাকমা সড়কের এসে প্রতিবাদ সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়ে।

সমাবেশে হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখার সদস্য এন্টি চাকমার সভাপতিত্বে ও থুইনুচিং মারমার সঞ্চালনায় বক্তব্য রাখেন, পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরামের জেলা সাধারণ সম্পাদক রতন স্মৃতি  চাকমা প্রমূখ।

সমাবেশ বক্তারা অভিযোগ করে বলেন, গতকাল স্কুল টিফিনে বাড়ীতে খাবার খেতে আসলে দুর্বৃত্তরা তাকে ধর্ষণ ও ধর্ষণের পর নির্মমভাবে হত্যা করে বাড়ী নিচে একটি ছড়ার পাশে ফেলে যায়। ঘটনার একদিন অতিক্রম হলেও হত্যাকারীদের এখনো গ্রেফতার করতে পারেনি প্রশাসন।