পাহাড়ের সংবাদরাঙ্গামাটি সংবাদলংগদুশিরোনামস্লাইড নিউজ

দুপ্রক’র উদ্যোগে লংগদুর গাঁথাছড়া বায়তুশ শরফ দাখিল মাদ্রাসায় সাংস্কৃতিক প্রতিযোগিতা

মোঃ আব্দুর রহমি,লঙ্গদু: দুর্নীতি প্রতরিোধ কমটিি লংগদু উপজেলার উদ্যোগে মাদ্রাসায় সততা সংঘের কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে রাঙামাটিজেলার লংগদু উপজেলায় গাঁথাছড়া বায়তুশ শরফ জব্বারিয়া আদর্শ দাখিল মাদ্রাসার ছাত্র ছাত্রীদের নিয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতার অংশ হিসেবে ইসলামী সঙ্গীত, আরবীতে বক্তিতা, সংলাপ প্রতিযোগিতার আয়োজন করা হয়। গাঁথাছড়া বায়তুশ শরফ জব্বারিয়া আদর্শ দাখিল মাদ্রাসার মিলনায়তনে আয়োজিত প্রতিযোগিতায় সভাপতিত্বে করেন জাতীয় ইমাম সমিতির লংগদু উপজেলা শাখার সভাপতি মাওলানা আমিনুর রশীদ।

মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ ইসমাইল হোসেন এর পরিচালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, দুর্নীতি প্রতিরোধ কমিটি লংগদু উপজেলা শাখার সভাপতি ও গাঁথাছড়া বায়তুশ শরফ কমপে¬ক্সের সুপার মাওলানা ফোরকান আহম্মদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লংগদু প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ওমর ফারুক মুছা। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন, মাদ্রাসার শিক্ষক আবু সাঈদ, নুর আলম ও হাফেজ ইলিয়াছ।

ইসলামী সঙ্গীত প্রতিযোগিতায় প্রথম হয়েছে অষ্টম শ্রেণির ছাত্র মোঃ রোকন উদ্দিন, আরবী বক্তব্যে প্রথম হয়েছে মোঃ রেজাউল করিম(অষ্টম শ্রেণি), সংলাপে আরিফ ও ইমরান (৬ষ্ট শ্রেণি)।শেষে অতিথিবৃন্দগন বিতর্কে বিজয়ী দলকে পুরস্কার তুলে দেন। এছাড়া মাদ্রাসার অন্যান্য সিনিয়র শিক্ষকগন ও ছাত্র ছাত্রীরা এসময় উপস্থিত ছিলেন।