খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপানছড়িপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

পানছড়িতে এক গৃহহীনকে মারমা ওয়েলফেয়ার এসোসিয়েশন’র ঘর উপহার

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলা পানছড়ি উপজেলা প্রত্যন্ত গ্রাম পেরাছড়া। অত্র গ্রামে হতদরিদ্র গৃহহীন আপ্রুমা মারমা(৭৫) কে সামাজিক সংগঠন মারমা ওয়েলফেয়ার এসোসিয়েশন MWA এর পক্ষ থেকে একটি নতুন ঘর উপহার দেওয়া হয়েছে। বৃদ্ধাদাদিমা আপ্রুমা মারমা সুদীর্ঘ বছর একটি ঝুপড়ি ঘরে বসবাস করে আসছিল। তিঁনি চোখের দেখতে পায় এবং চলাফেরা করতে পারে না।তাঁর সীমহীন কষ্টের দিনাতিপাত করতো।

এবার শীতের মৌসুমে প্রারম্ভে বিভিন্ন সূত্রের পার্বত্য চট্টগ্রামে সামাজিক সংগঠন মারমা ওয়েলফেয়ার এসোসিয়েশন MWA বৃদ্ধা দুঃখ দুদর্শা সম্পর্কে জানতে পারে এবং তাঁর জন্য মাথা গুজা ঠাই দিতে MWA একটি নতুন ঘর উপহার দিতে উদ্যোগ গ্রহণ করেন।সেপরিপ্রেক্ষিতে অত্র সংগঠনের দেশের এবং প্রবাসী সদস্যরা আর্থিক সহযোগিতা এগিয়ে আসেন। তাদের অনুদানে অর্থ দিয়ে দাদিমাকে আজ ২/০২/২১ ইং সুন্দর একটি ঘর উপহার দেওয়া হলো।

আজকের ঘর উপহার ও শুভ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত থেকে উদ্বোধন করার কথা ছিল পানছড়ি উপজেলা নির্বাহী অফিসা জনাব মোঃ তোহিদুল ইসলাম মহোদয়। কিন্তু জরুরি কাজ থাকার কারণে উপস্থিত থাকতে পারেনি।

নতুন ঘরের ফিতা কেটে শুভ উদ্বোধন করেন মারমা ওয়েলফেয়ার এসোসিয়েশন – (MWA) এর কেন্দ্রীয় কমিটির যূগ্ন আহ্বায়ক অংশেপ্রু মারমা অংশে,বিশেষ অতিথি পানছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক বাবু মংসাথোয়াই মারমা।পরে বৃদ্ধা দাদিমাকে চাবি হস্তান্তর করা হয়।

ঘর উপহার ও শুভ উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি যূগ্ন আহ্বায়ক অংশেপ্রু মারমা অংশে, বাবু মংসাথোয়াই মারমা, সংগঠনের নির্বাহী সদস্য ও ঘর নির্মাণে তত্তাবধায়ক সাথোয়াইপ্রু চৌধুরী, অত্র পাড়া কার্বারি ও উচিমং মারমা প্রমূখ।