• June 19, 2024

পানছড়িতে চালু হলো ব্যতিক্রমধর্মী পাঠাগার

 পানছড়িতে চালু হলো ব্যতিক্রমধর্মী পাঠাগার

পানছড়ি প্রতিনিধি: অবসরে বই পড়ি’ শিক্ষিত জাতি ঘড়ি এই স্লোগানকে সামনে রেখে সেলুনে আগত সেবাগ্রহীদের দীর্ঘ সিরিয়ালের ফাঁকে সময় কাটাতে আকর্ষণীয় বই বা শিক্ষণীয় গ্রন্থ নজরে পড়লে বই পড়ার ইচ্ছে জাগ্রত হবে পাঠকদের মাঝে। পরক্ষণে বই পড়ে অবসর সময় কাজে লাগিয়ে জ্ঞানের পরিধি বাড়াতে পারেন সেবাগ্রহীরা। আর পাঠক তৈরি করতে জসিম নিজস্ব অর্থায়নে সেলুনে স্থাপন করেছেন সেলুন পাঠাগার।

তারই ধারাবাহিকতায় ২৩ সেপ্টেম্বর শনিবার পানছড়ি উপজেলার বাজারের ২টি সেলুনে বুক সেলফ স্থাপন করা হয়েছে।বুক সেলফ হস্তান্তর কার্যক্রমে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক ও সাহিত্যিক ইউসুফ আদনান পানছড়ি প্রেসক্লাবের সভাপতি জয়নাথ দেব,সাহিত্যিক ডা.মোঃ শহিদুল্লাহ,ছাড়াও এলাকার বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এই সময় ইউসুফ আদনান বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের কারণে তরুণ প্রজন্মের যোগাযোগের পদ্ধতি বদলে যাচ্ছে। এর ফলে মানুষের মধ্যে বই পড়ার অভ্যাস কমে গেছে। দিন দিন হারিয়ে যাচ্ছে বইয়ের পাঠক। পাঠবিমুখতা দূর করে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে এ উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়। । এক্ষেত্রে সেলুন অন্যতম একটি স্থান। যেখানে সময়ের সঠিক ব্যবহারে জ্ঞানের পরিধি বৃদ্ধি পাবে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post