• May 22, 2024

শীতার্ত মানুষের মাঝে ৪০ বিজিবির সীপকস কর্তৃক কম্বল ও শীতবস্ত্র বিতরণ

 শীতার্ত মানুষের মাঝে ৪০ বিজিবির সীপকস কর্তৃক কম্বল ও শীতবস্ত্র বিতরণ

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সীমান্ত ও আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বর্ডার গার্ড বাংলাদেশ ৪০ বিজিবির উপ-শাখা সীমান্ত পরিবার কল্যান সমিতির উদ্যােগে মানবিক কার্যক্রমের অংশ হিসেবে জোন আওতাধীন সীমান্ত ঘেঁষা পাহাড়ের দু:স্থ শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন, ৪০ বিজিবির সীমান্ত পরিবার কল্যান সমিতি (সীপকস) এর সাধারণ সম্পাদিকা রিফাত জাফরিন।

৯ জানুয়ারি মঙ্গলবার সকালে খেদাছড়া ব্যাটালিয়ন পলাশপুর জোন সদরে পাহাড়ী অঞ্চলে তীব্র শীতের কবলে থাকা প্রায় শতাধিক শীতার্ত দু:স্থ পাহাড়ী বাঙালীর মাঝে কম্বল বিতরণ করা হয়।

এর মধ্যে ১০০ টি কম্বল ও ৫০টি চাঁদর দু:স্থ-অসহায় শীতার্তদের মাঝে বিতরণ করা হয়।

এ সময় পলাশপুর জোন ও খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) এর অধিনায়ক ও জোন কমান্ডার লেঃ কর্ণেল ফারাহ্ মোহাম্মদ ইমতিয়াজ, বিজিওএম, পিএসসি, সিগন্যালস, সমন্বয়কারী অফিসার, কোষাধ্যক্ষা, উপ শাখা সীপকস খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি),
মেডিক্যাল অফিসার মেজর মোঃ সাবেরিজ্জামান, মেডিক্যাল অফিসার মেজর মো: তৌহিদ মোস্তফা সহ
সামরিক বিভিন্ন পদস্থ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

এসময় ৪০ বিজিবি’র সীমান্ত পরিবার কল্যান সমিতির
সাধারণ সম্পাদিকা রিফাত জাফরিন বলেন, পার্বত্যাঞ্চলে সীমান্ত পরিবার কল্যান সমিতি সীমান্ত এলাকার সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর আত্ম সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে।

এরি ধারাবাহিকতায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মানোন্নয়নে সারাদেশের ন্যায় বর্ডার গার্ড বাংলাদেশ ৪০ বিজিবি সীমান্ত পরিবার কল্যান সমিতি নিরলসভাবে কাজ করে যাচ্ছে।সিপকস শুরু থেকে বিভিন্ন মানবেতর চাহিদা পরিপূরণের মাধ্যমে সাধারণ মানুষের পাশে আছে ভবিষ্যতেও এ ধারা থাকবে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post